জলবায়ু পরিবর্তন মানুষ ও পৃথিবীর জন্য হুমকি : দীপংকর তালুকদার

fec-image

বন উজাড় হওয়ার কারণে জলবায়ু পরিবর্তন আগামী দিনের মানুষ ও পৃথিবীর জন্য হুমকি বলে মন্তব্য করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে রাঙামাটি বন সংরক্ষণের কার্যালয়ের সম্মেলন কক্ষে বন কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি বলেন, আমাদের দেশকে জলবায়ু পরিবর্তনের অভিঘাত থেকে রক্ষা করতে সবার সম্মিলিত প্রচেষ্টা ও প্রয়াস দরকার।  তাহলে আমরা সুন্দর বাসযোগ্য পৃথিবী গড়ে তুলতে পারবো।

রাঙামাটি অঞ্চলের বন সংরক্ষক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে এসময় পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. রেজাউল করিম চৌধুরী, খাগড়াছড়ি বিভাগীয় বন কর্মকর্তা ফরিদ মিয়া, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের সহকারী বন সংরক্ষক গঙ্গা প্রসাদ চাকমাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

পরে বন সংরক্ষকের কার্যালয়ের সামনে পার্বত্য চট্টগ্রামের বন রক্ষা, বন্যপ্রাণী সংরক্ষণ ও ব্যবস্থাপনার লক্ষ্যে আধুনিক ড্রোন প্রযুক্তি সংযোজনের উদ্বোধন করেন অতিথিরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: দীপংকর তালুকদার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন