কচ্ছপিয়ায় কোর্ট অমান্য ও বাদীর উপর হামলার অভিযোগে  গ্রেফতার-২ আহত-১

fec-image

রামুর কচ্ছপিয়ায় কোর্টের নির্দেশ অমান্য করে বিরোধীয় জমিতে গিয়ে বাদীর বাগানের গাছ কেটে সাবাড় করেছে একদল আইন অমান্যকারী। এতে আহত হয়েছে ১ জন। তার নাম ফররুখ আহমদ (৪৭)। পাশাপাশি মামলার বাদীকে হামলাসহ অপরাধের জের ধরে পুলিশ ২ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো ছিদ্দিক আহমদ ওরফে কালা বাদশা (৫৬)। সে রামু কচ্ছপিয়া ইউনিয়নের বড়জামছড়ির মৃত আবদুল করিমের ছেলে। অপর আসামি মঞ্জুর আলম(৩২।। তার পিতা ছিদ্দিক আহমদ প্রকাশ বাদশা
মিয়া। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার ( ৫ জুলাই) সকাল সাড়ে ১০ টায়।

বাদীর মামলা, জিডি ও পুলিশ সূত্র জানান, রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বড়জামছড়ি
গ্রামে ১৪৪ ধারার বিষয়ে স্থিতি আছে একখণ্ড জমিতে। এ জমি নিয়ে নিষেধাজ্ঞা মামলা করেন স্থানীয় কৃষক ও ব্যবসায়ী মৃত মো. ইসহাকের ছেলে ফররুখ আহমদ। এতে সে দাবি করে তাদের স্বত্ব দখলীয় এ জমিতে নানা জাতের গাছ রোপণ করেন তারা।
পূর্বাপর ঘটনায় গ্রেফতার হওয়া আসামিরাসহ সংজ্ঞবদ্ধ চক্রটি এ জমিটি অবৈধভাবে দখলে নিতে জোর খাটায় বারবার। বাদীগং এতে অনেকবার বাঁধা দিলেও সন্ত্রাসী কায়দায় বিবাদীরা বাদীদের উপর চড়াও হয় প্রতিবার । ফলে বাদী ফাররুখ আহমদগং কক্সবাজারের বিজ্ঞ আদালতে এ মামলা করেন প্রতিকার চেয়ে । বিজ্ঞ আদালত বাদীর আবেদনের প্রেক্ষিতে বিবাদীকে এমন আচরণ থেকে বিরত থাকতে স্থিতি থাকার নির্দেশ দেন। কিন্তু বিবাদী ছিদ্দিক আহমদ প্রকাশ কালা বাদশা মঞ্জুর আলম, সরওয়ার আলম ও মো. আরমানসহ বিবাদীরা এ নির্দেশ না মেনে মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে লম্বা দা, লাঠি-সোটা নিয়ে বাদীর বাগান দখল করতে যায়। এক পর্যায়ে বাদীর বাগানের একাশি, চিকনপাতা গাছ ও কলা গাছ সহ নানা জাতের গাছ কেটে বাদীর চরম ক্ষতি করতে থাকে । পাশাপাশি আইন ভঙ্গও করতে থাকে।

বাদীরা এতে বাঁধা দিলে বিবাদীরা বাদিদের উপর হামলা শুরু করে । এরই মধ্যে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পেয়ে নিষেধাজ্ঞা ভঙ্গকারী সেই বিবাদীদের মধ্যে ২ জনকে গ্রেফতার করে।

মামলার তদন্তকারীকারী কর্মকর্তা গর্জনিয়া পুলিশ ফাঁড়ির এ এস আই নুরুন নবী টিপু বলেন, জমি-জমা সংক্রান্ত বিষয়ে কোর্টের নির্দেশ অমান্যকারী ছিদ্দিক আহমদ প্রকাশ কালা বাদশা ও মঞ্জুর আলমকে গ্রেফতার করেন পুলিশ। এরপর আইনি ব্যবস্থা নিতে থানায় পাঠিয়ে দেয়া হয়েছে তাদেরকে।

এদিকে বাদী ফররুখ আহমদ বলেন, আসামিরা দুর্ধর্ষ ও সন্ত্রাসী প্রকৃতির লোক। বিগত দিনে ডাকাতি, মারামারি-কাটাকাটি সহ অনেক জঘণ্যতম কাজে জড়িত থাকায় জেলও খাটে গ্রেফতার হওয়া কালা বাদশা । তিনি আরো বলেন, তারা দেশের আইন মানে না। সামাজিক রীতি-নীতির তোয়াক্কা করে না তারা। এসব কারণে তাদের কঠোর শাস্তির দাবি জানান তিনি। নচেৎ বারবার তারা আইন ভঙ্গ করবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + four =

আরও পড়ুন