করোনা দূর্যোগে কচ্ছপিয়া বিএনপি পরিবার প্রবাসীদের পক্ষে ত্রাণ বিতরণ

fec-image

বৈশ্বিক সমস্যা করোনা সংকটের কারণে সারা দেশে লক ডাউন ঘোষণা করেন সরকার। এই জন্য কর্মহীন হয়ে পড়ে দেশে মানুষ। তাই দেশের কথা চিন্তা করে কচ্ছপিয়ার মালেশিয়া প্রবাসীরা দেশের অসহায় মানুষদের সহযোগিতায় এগিয়ে আসেন।

বুধবার (১ এপ্রিল) কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়ন বিএনপি পরিবারের নেতা কর্মীরা প্রবাসী কর্তৃক পাঠানো ত্রাণ সামগ্রী কর্মহীন হয়ে পড়া হতদরিদ্র মানুষের ঘরে ঘরে পৌছে দেন।

এ দিন দুপুর থেকে সন্ধা পর্যন্ত কচ্ছপিয়া ইউনিয়নের বিএনপি, যুবদল, ছাত্রদলের নেতা কর্মীরা এ ত্রান সামগ্রী ইউনিয়নের ৯ ওয়ার্ডে ২ শত হতদরিদ্র অসহায় পরিবারের মাঝে বিতরণ করেন।

গত মঙ্গলবারও কচ্ছপিয়া জাতীয়তাবাদী পরিবারের উদ্যোগে কক্সবাজারের সাবেক এমপি ও কেন্দ্রীয় বিএনপির মৎস্যজীবী বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজলের পক্ষে ৩শ হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। প্রবাসীদের পক্ষে দেওয়া ত্রাণের প্যাকেজেও ছিল চাউল, তেল, ডাল, আলু, পিয়াজ, লবণ ও সাবান।

দেশের করোনা দুর্যোগে দুই দিন ধরে সাবেক এমপি লুৎফুর রহমান কাজল ও মালেশিয়া প্রবাসীদের পক্ষে কচ্ছপিয়া অসহায়দের ঘরে ঘরে যারা ত্রাণ দিলেন কচ্ছপিয়া জাতীয়তাবাদী পরিবারের প্রবীণ নেতা আবুল কাশেম সওদাগর, তরুণ রাজনৈতিক নেতা রেজাউল করিম টিপু, তৌহিদুল ইসলাম, জয়নাল আবেদীন, আনোয়ারুল হক সিকদার, ছুরুত আলম, যুবদলের আহ্বায়ক আবু হান্নান মেম্বার, সদস্য সচিব শামসুল আলম শাহীন, যুগ্ম আহ্বায়ক জিয়াউল হক রাসেল, সদস্য দেলোয়ার হোসেন, সদস্য জয়নাল আবেদীন।

কচ্ছপিয়া ইউনিয়ন ছাত্রদলের সভাপতি আনোয়ার হোসাইন শাহীন, সাধারণ সম্পাদক সুরুত আলম, ইরফান মো সিফাত হিমু, সাংগঠনিক সম্পাদক, তৌহিদুল ইসলাম, সহ- সভাপতি, ওয়াজেদ হোসেন রকি, সহ-সভাপতি হামিদ হাসানসহ নেতা কর্মীরা ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে এসব খাদ্যশস্য বিতরণ করেন। অপর দিকে কচ্ছপিয়া সচেতন ব্যক্তিরা প্রবাসীদের এ মহত কাজে এগিয়ে আসার জন্য ধন্যবাদ জানিয়ে তাদের জন্য মহান রবের কাছে দোয়া করেন।

উল্লেখ্য যে কচ্ছপিয়া জাতীয়তাবাদী পরিবারের উদ্যোগে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে জীবাণুনাশক স্প্রে ছিটানো মাস্ক বিতরণ কার্যক্রমসহ জনসেবামূলক কাজ করে যাচ্ছে। এছাড়াও দেশের এই চলমান সংকটে অতীতের ন্যায় সকল দূর্যোগে বাংলাদেশ জাতীয়তাবাদী পরিবার কচ্ছপিয়া শাখা সাধারণ মানুষের পাশে থাকতে অঙ্গীকারবদ্ধ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিএনপি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + 15 =

আরও পড়ুন