আপডেট

কাপ্তাইয়ের রাইখালীতে উপজাতীয় সন্ত্রাসীদের চাঁদা না দেওয়ায় ১০ নির্মাণ শ্রমিককে কুপিয়ে আহত

fec-image

কাপ্তাইয়ের রাইখালীতে বৃহস্পতিবার (২১ নভেম্বর) দুপুর ২টার দিকে রাস্তায় যোগাযোগ সড়ক উন্নয়ন কাজের নির্মাণ শ্রমিকদের উপর উপজাতীয় সন্ত্রাসীরা চাঁদার দাবিতে হামলা করেছে। এ সময় তাদের জঘন্যভাবে কুপিয়ে আহত করা হয়।

আহতরা হলেন (১) মুসলিম উদ্দিন, (২) মোঃ শাহেদ, (৩) মোঃ কবির, (৪) মোঃ আনোয়ার, (৫) মোঃ জাবেদ মিয়া, (৬) মোঃ সাইফুল, (৭) মোঃ সোহাগ, (৮) মোঃ রেজুয়ান, (৯) দবির আহম্মদ, (১০) মোঃ রাজু।

এদের অনেকের বাড়ি বাঁশখালী, কক্সবাজার, ভোলা, সিলেট ও নোয়াখালী জেলায়। এদের মধ্যে মোঃ রাজুকে চট্টগ্রাম মেডিকেলে নেওয়া হয়েছে। মুসলিম উদ্দিন, মোঃ শাহেদ, মোঃ সোহাগ এই ৩ জনের অবস্থা খুবই আশঙ্কাজনক।

বৃহস্পতিবার দুপুরের দিকে হাপছড়ি এলাকায় অজ্ঞাত একদল সশস্ত্র সন্ত্রাসী এসে এদের উপর হামলা চালায়। রাইখালী কৃষি ফার্ম হতে ভালুকিয়া যোগাযোগ সড়ক কাজের ঠিকাদার মোঃ ফারুকের অধীণে এরা কাজ করছিল। চাঁদা চেয়ে না পাওয়াতে এদেরকে তৃতীয় বারের মতো হামলা করে।

ঠিকাদার মোঃ ফারুকের ছেলে জনি জানান, আমরা তাদেরকে চাঁদা দেওয়ার পরও আমাদের শ্রমিকদের উপর হামলা করেছে। জানা যায়, গত বৃহস্পতিবার রাতে হাপছড়িতে ডাকাত হামলা চালিয়েছিল, কিছুদিন যেতে না যেতে আবারও এমন জঘন্য হামলার ঘটনা ঘটে।

এদিকে ঘটনার সত্যতা স্বীকার করেন রাইখালী ইউপি চেয়ারম্যান মোঃ এনামুল হক।

চন্দ্রঘোনা থানার সাব ইনেকেপক্টর ইসরাফিল জানান, আমরা ঘটনার বিষয়ে তদন্ত করে দেখছি। তবে রির্পোট লেখা পর্যন্ত কোন মামলা হয়নি বলে জানা যায়।

ঘটনার সত্যতা স্বীকার করেছে রাইখালী ইউপি চেয়ারম্যান মোঃ এনামুল হক।

উল্লেখ্য, প্রায় দেড় বছরের বেশি সময়কাল ধরে সাড়ে ৪ কোটি টাকার অর্থায়নে ২টি ব্রিজ ও সড়কের নির্মাণ কাজ চলায় দীর্ঘদিন যাবৎ একটি সন্ত্রাসী দল চাঁদা দাবি করে আসছে। পূর্বেও দু’বার হামলা করেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপজাতীয়, কুপিয়ে আহত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × two =

আরও পড়ুন