কাপ্তাইয়ে আমি এবং আমার পৃথিবী প্রদর্শনী

fec-image

এখন আর আমাদের শরীরের বিভিন্ন সমস্যা নিয়ে ভুগতে হয়না। মা-বাবার নিকট ও বন্ধু, বান্ধবদের নিকট লজ্জা পেতে হয়না। শারীরিক শিক্ষা বিষয়ে ১৩টি আধ্যয়ের মাধ্যমে আমাদের বয়স সন্ধিকালে কি কি করণীয় তা আমাদের বিদ্যালয়ের শারীরিক শিক্ষা তথা রিপ্রোডাকটিভ হেলথ্ সার্ভিসেস ট্রেনিং এন্ড এডুকেশন প্রেগ্রাম(আরএইচস্টেপ) ইউবিআর-২, প্রজেক্টের মাধ্যমে সব কিছু জানতে পারি।

আমি এবং আমার পৃথিবী (mmw) প্রশিক্ষণ প্রাপ্ত স্কুল শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে প্রদর্শনী ২০১৯ এর শিক্ষার্থীরা প্রদর্শনীতে এইসব কথা বলেন।

কাপ্তাই খ্রিস্ট্রিয়ান হাসপাতাল কার্যালয়ে বুধবার(২অক্টোবর) সকাল ১১টায় বেসরকারি সংস্থা আরএইচস্টেপ ইউবিআই’র আয়োজনে এবং কাপ্তাই-রাজস্থলী উপজেলা ম্যানেজার কাজী মুশফিকুল ইসলামের সভাপতিত্বে আমি এবং আমার পৃথিবী(mmw) প্রদর্শনী হয়।

এসময় বক্তব্য রাখেন, আল-অমিন নুরিুয়া দাখিল মাদ্রাসা সুপার আলহাজ্ব মো. জসিম উদ্দিন, তৈয়বিয়া সুন্নিয়া মাদ্রাসার সুপার মাওলানা জাফরুল আলম নিজামী, কে আর সি উচ্চ বিদ্যালয় প্রধান মো. নুরুল আলম,পাহাড়ীকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক হারুন উর রশীদ, ডংনাল প্রধান শিক্ষক মিথুন দাশ ও কাপ্তাই প্রেসক্লাবের সভাপতি মো. কবির হোসেন প্রমুখ।

উপজেলার ৭টি স্কুলের ইউবিআর ১৪ জন প্রশিক্ষণ প্রাপ্ত শিক্ষক, ৭টি স্কুলের ৬০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। প্রজনন স্বাস্থ্য বিষয়ে কুইজ প্রতিযোগীদের মধ্যে পুরস্কর বিতরণ ও ৭টি স্কুল প্রধানকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আমি এবং আমার পৃথিবী, কাপ্তাইয়ে, প্রদর্শনী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × four =

আরও পড়ুন