কাপ্তাইয়ে গণমাধ্যমকর্মী ও অংশীজনদের নিয়ে পিআইডির মতবিনিময় সভা অনুষ্ঠিত

fec-image

“গুজব প্রতিরোধ ও উন্নয়ন সংবাদ পরিবেশনে গণমাধ্যমের ভূমিকা এবং সুশাসন, অভিযোগ প্রতিকার ও সেবা প্রদান” বিষয়ক গণমাধ্যমকর্মী ও অংশীজনদের নিয়ে মতবিনিময় সভা হয়েছে।

শনিবার (২০ নভেম্বর) সকাল ১০টায় কাপ্তাই উপজেলা পরিষদের সম্মেলন কক্ষ “কিন্নরী’ তে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। কাপ্তাই উপজেলা প্রশাসন ও তথ্য অফিসের সহযোগিতায় আঞ্চলিক তথ্য অফিস, পিআইডি, চট্টগ্রাম ওই মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মুনতাসির জাহান সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তথ্য অধিদপ্তরের সিনিয়র উপ-প্রধান তথ্য অফিসার মুহ. সাইফুল্লাহ।
আঞ্চলিক তথ্য অফিস, পিআইডি, চট্টগ্রামের তথ্য অফিসার মারুফা রহমান ঈমার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মফিজুল হক, তথ্য অধিদপ্তরের সিনিয়র উপ-প্রধান তথ্য অফিসার মো. আব্দুল জলিল, উপ প্রধান তথ্য অফিসার মীর হোসেন আহসানুল কবীর, চট্টগ্রাম পিআইডির সিনিয়র তথ্য অফিসার আজিজুল হক নিউটন, কাপ্তাই উপজেলা সহকারী তথ্য কর্মকর্তা মো. হারুন।

মতবিনিময় সভায় উপস্থিত গণমাধ্যম কর্মীদের মধ্যে বক্তব্য রাখেন, রাঙ্গুনিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বাসস এর স্টাফ রিপোর্টার জিগারুল ইসলাম জিগার, সাবেক রাঙ্গুনিয়া প্রেসক্লাব সম্পাদক মো.মাসুদ নাসির, সাংবাদিক এম এ কোরেশী শেলু, কাপ্তাই প্রেস ক্লাব সভাপতি কবির হোসেন, রাজস্থলী প্রেস ক্লাবের সভাপতি আজগর আলী খাঁন, সাংবাদিক আরিফুল হাসনাত, রাজস্থলী প্রেস ক্লাবের সহ সভাপতি চাউচিং মারমা

প্রধান অতিথি সিনিয়র উপপ্রধান তথ্য অফিসার মুহ. সাইফুল্লাহ বলেন, “গুজব প্রতিরোধে গণমাধ্যমের ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ। যারা দেশের স্বাধীনতা সবভৌমত্ব বিশ্বাস করেনা। তারাই গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল করতে চায়।তাই তথ্য যাচাই -বাছাই না করে সামাজিক যোগাযোগ মাধ্যমে কোন সংবাদ প্রকাশ করা শ্রেয়।সরকার সংবাদকর্মীদের উন্নয়নে সম্বনয় কাজ করে যাচ্ছেন। তথ্য মন্ত্রনালয় এবং সংবাদকর্মীরা সরকারের সাথে সমন্বয় করে কাজ করে যাচ্ছে।

মতবিনিময় সভায় কাপ্তাই, রাঙ্গুনিয়া, রাজস্থলী, বিলাইছড়ি এবং কাউখালী উপজেলার গণমাধ্যমকর্মী, সরকারী কর্মকর্তা, শিক্ষক সহ সর্বমোট ৪০ জন অংশগ্রহণ করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + 7 =

আরও পড়ুন