কাপ্তাইয়ে নাটক মঞ্চস্থ, ২০ জন নাট্য ব্যক্তিত্বকে সম্মাননা প্রদান

fec-image

রাঙামাটির কাপ্তাই উপজেলা শিল্পকলা একাডেমির আয়োজনে অবক্ষয় মঞ্চস্থ ও গুণিজন সম্মননা দেয়া হয়েছে।

রবিবার (৩ জুলাই) সন্ধ্যায় উপজেলা মিলনায়তনে এ মঞ্চ নাটক ও নাট্যকারদের সম্মননা দেয়া হয়। বিখ্যাত নাট্যকার ও নির্দেশক জন অশোক বাড়ৈর রচনা ও নাট্য পরিচালক আনিছুর রহমানের নির্দেশনায় অনুষ্ঠিত হয়।

বাচিক শিল্পি রওশন শরীফ তানি ও নূর মোহাম্মদ বাবুর সঞ্চলনায় সভাপতিত্ব করেন কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার ও শিল্পকলা একাডেমি সভাপতি মুনতাসির জাহান। প্রধান অতিথি ছিলেন কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.মফিজুল হক। গেস্ট অব অনার অতিথি ছিলেন কাপ্তাই ৪১বিজিবি অধিনায়ক লে. কর্নেল সাব্বির আহমেদ। বিশেষ অতিথির ছিলেন কর্ণফুলী পেপার মিলস ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী সুদীপ্ত মজুমদার। স্বাগত বক্তব্য রাখেন শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ঝুলন দত্ত ও নাট্য উৎসবের আহ্বায়ক আনিসুর রহমান।

নাট্যাঙ্গন ও সঙ্গীতাঙ্গনে বিশেষ অবদান রাখার জন্য ৫ জন মরোনত্তরসহ সর্বমোট কাপ্তাইয়ের ২০ জন নাট্যজনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সম্মাননা প্রাপ্তরা হলেন কাপ্তাই উপজেলা শিল্পকলা পরিষদের প্রতিষ্ঠাতা সহসভাপতি ও চন্দ্রঘোনা খ্রিস্টিয়ান হাসপাতালের প্রাক্তন পরিচালক ডা. এস এম চৌধুরী ( মরোনত্তর), শিল্পকলা পরিষদের প্রতিষ্ঠাতা সহসভাপতি ও বিশিষ্ট কন্ঠশিল্পী, সঙ্গীত পরিচালক অং থোয়াই চৌধুরী ( মরোনত্তর), শিল্পকলা পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নাট্যজন, অভিনেতা, পরিচালক শেখ মতিউর রহমান ( মরোনত্তর), শিল্পকলা পরিষদের প্রতিষ্ঠাতা নাট্য সম্পাদক নাট্যজন মুক্তিযোদ্ধা মো. আবুল কাশেম মল্লিক, নাট্যজন ও অভিনেতা নৃপতি ভট্টাচার্য, আপ্রুসী মারমা( কারবারী), নাট্যজন, অভিনেতা ও নাট্যকার জন অশোক বাড়ৈ, নাট্যজন ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোজাহেরুল ইসলাম, নাট্যজন ও অভিনেতা এম ইসমাইল ফরিদ, ফারজানা হক, মো. রফিকুল ইসলাম, জামাল উদ্দিন জালালী, মো. রফিকুল ইসলাম তালুকদার, রনজিত মল্লিক, রডনি ওয়েন একার্ড, সৈয়দ ওয়াহিদুল আলম, সূপর্ণা বাড়ৈ, বেলাল আহমেদ, এ বি ছিদ্দিক এবং নাট্যজন ও অভিনেতা মন্টু মল্লিক।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, নাটক মঞ্চস্থ, নাট্য ব্যক্তিত্ব
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × five =

আরও পড়ুন