কাপ্তাই সুইডেন পলিটেকনিকে ইঞ্জিনিয়ারদের নিয়ে পলিসি ডায়ালগ

fec-image

পলিসি ডায়ালোগ, দক্ষতা, উন্নয়ন, চিন্তা সুপারিশ, এলাকার বেকার যুবক-যুবতীদের কারিগরি শিক্ষায় প্রশিক্ষণ দিয়ে বেকারত্ব দূরিকণ নিয়ে বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট পলিসি ডায়ালোগ দক্ষতা বৃদ্ধি ও বাংলাদেশ আন্তর্জাতিক শ্রম সংস্থার স্কিল ২১ প্রকল্পের (আইএলও), আয়োজনে এবং বাংলাদেশ সরকার ও ইউরোপীয়ন ইউনিয়নের অর্থায়নে দিন দিনব্যাপী কর্মশাল অনুষ্ঠিত হয়।

সোমবার (১১নভেম্বর) অত্র ইউস্টিটিউটে অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদারের সভাপতিত্বে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

ইনস্টিটিউটে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের নিয়ে জাতীয় দক্ষতা উন্নয়ন নীতি ২০১১ আগত প্রতিষ্ঠান প্রধানদের ধারনা ও প্রশিক্ষণ প্রদান করেন আইএলও কনসালটেন্ট হরিপদ দাশ।

এসময় আরও দক্ষতা বৃদ্ধি, উন্নয়ন ডায়ালোগ, পলিসিবৃদ্ধি বিভিন্ন বিষয়ে আলোচনা পরর্বতীতে তা লিপিবদ্ধ করে একটি প্রকাশনা তৈরি বিষয়ে আলোচানা করেন, আইএলও প্রেগ্রাম অফিসার তানজিলুৎ তাসনু এবং কমিউনিকেশন অফিসার ফারহানা আলম। কর্মশালায় ৩০’জন কারিগরি শিক্ষা সংশ্লিষ্ট ব্যক্তি, বেসরকারী সংস্থার প্রতিনিধিরা গ্রুপ ওয়ার্ক করে সেখানে তার দক্ষতা, উন্নয়নসহ বিভিন্ন সুপারিশসহ বিস্তারিত আলোচনা করেন।

স্কিলস ২১ প্রকল্পটি ইউরোপীয়ন ইউনিয়ন ব্যবসাকে শক্তিশালী এবং সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটকে এ অঞ্চলে মডেল আদর্শ কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান পরিনত করার জন্য সিস্কল ২১ প্রকল্প কাজ করছে।

দিনব্যাপী কর্মশালায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সাউথ ইউনির্ভারসিটির প্রফেসার প্রকৌশলী আশুতোষ নাথ, রাঙ্গামাটি সিএইচটি পলিটেকনিক ইনস্টিটিউটের অ্যধক্ষ চিত্তরঞ্জন চাকমা, কেপিএম পরিচালক প্রকৌশলী ডক্টর এমএমএ কাদের, পিডিবি প্রকৌশলী নুরুল আফছারসহ বিভিন্ন ইঞ্জিনিয়র ও প্রতিষ্ঠান প্রধানগণ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 5 =

আরও পড়ুন