অপহৃত ছাত্রলীগ নেতাকে উদ্ধারের দাবিতে

কাল থেকে রাজস্থলীতে ২ দিনের হরতাল

fec-image

রাঙামাটির রাজস্থলীতে ছাত্রলীগ নেতা সালাউদ্দিনকে উদ্ধারের দাবিতে রাঙামাটির তিন রুটে দুই দিনের হরতালের ডাক দিয়েছেন বাঙালহালিয়া সচেতন নাগরিক কমিটি। মঙ্গলবার ও বুধবার (২০ ও ২১ ডিসেম্বর) সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয়।

রবিবার (১৯ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে বাঙালহালিয়া বাজারের যাত্রী ছাউনির সামনের সড়ক থেকে বিক্ষোভ মিছিল করতে থাকেন নেতাকর্মীরা। পরে বাজারে খণ্ড খণ্ড মিছিল বের করেন তাঁরা। এ সময় রাজস্থলী চন্দ্রঘোনা বাঙালহালিয়া রোডে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। বিক্ষোভ মিছিলে সচেতন নাগরিক কমিটির নেতারা ছাত্রলীগনেতা সালাউদ্দিকে নিঃশর্তে মুক্তি দাবি করেন।

এ সময় সচেতন নাগরিক কমিটির সভাপতি এমদাদুল হক মিলন, মঙ্গলবার ও বুধবার সকাল সন্ধ্যা হরতালের ঘোষণা দিয়ে বলেন, গত ৪ ডিসেম্বর রাজস্থলী উপজেলা ১নং ঘিলাছড়ি ইউনিয়নের আমতলি পাড়া নামক স্থান হতে ছাত্রলীগ নেতা সালাউদ্দিন অপহরণ হয়। অপহরণের পর সালাউদ্দিনের পরিবার রাজস্থলী থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন। এ ধরনের অপহরণ আর গুম আর কতদিন চলবে? আমরা ছাত্রলীগ নেতা সালাউদ্দিনের নিঃশর্তে মুক্তির দাবিতে মঙ্গলবার ও বুধবার সকাল-সন্ধ্যা হরতাল ঘোষণা করছি। এ হরতালের মাধ্যমে সরকারকে জানিয়ে দিতে চাই আমরা আমাদের আন্দোলন করেই যাবো।

বক্তারা আরও বলেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি, (জেএসএস) সন্তুুগ্রুপের সন্ত্রাসীরা এ ঘটনা ঘটাতে পারে। পার্বত্য চট্রগ্রামে নিরীহ মানুষের উপর জোর-জুলম, অত্যাচার, চাঁদাবাজি, হত্যা ও গুম তাদের নিত্যকার ঘটনা হয়ে দাঁড়িয়েছে। সালাউদ্দিনের যদি কিছু হয় তাহলে এ রাজস্থলী উপজেলাসহ তিন পার্বত্য চট্রগ্রাম অচল করে দেয়া হবে বলে সমাবেশে ঘোষণা দেওয়া। যতক্ষণ পর্যন্ত সালাউদ্দিনকে নিঃশর্তে মুক্তি দেবে না ততক্ষণ পর্যন্ত আমাদের এ আন্দোলন অব্যাহত থাকবে। এবং মঙ্গলবার ও বুধবারের হরতাল অব্যাহত থাকবে।

হরতালের বিষয়ে রাজস্থলী থানা অফিসার ইনচার্জ (ওসি) জাকির হোসেন জানান, উপজেলা ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক অপহৃত সালাউদ্দিনকে উদ্ধারের দাবিতে বাঙালহালিয়া সচেতন নাগরিক কমিটি দুই দিন হরতালের ডাক দিয়েছেন। হরতাল যাতে শান্তিপূর্ণভাবে পালন করতে পারে সে জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সর্বাত্বক প্রচেষ্টা থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ, রাজস্থলী, হরতাল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন