উগ্র জুম্ম সশস্ত্র সন্ত্রাসীদের কাছে জিম্মি রয়েছে পাহাড়ের সাধারণ মানুষ- দীপংকর তালুকদার

Rangamati A

স্টাফ রিপোর্টার:

পার্বত্যাঞ্চলের জুম্মদের কাছে জুম্মরাই বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে অভিযোগ করেছেন, সাবেক পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রী ও রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার। তিনি বলেন, পাহাড়ে কেউ শান্তিতে বসবাস করতে পারছে না। কিছু উগ্র জুম্ম সশস্ত্র সন্ত্রাসীর কাছে জিম্মি রয়েছে পাহাড়ের সাধরাণ মানুষ। অস্ত্রের ভয়ে বাধ্য হয়ে চাঁদা দিতে হচ্ছে পাহাড়ে উৎপাদিত কলা থেকে শুরু করে প্রতিটি জিনিসপত্রের। চাঁদা না দিলে অপহরণ, খুন, গুম, হত্যাকাণ্ডের ভয়ে নিরাপত্তাহীনতায় থাকতে হয় তাদের।

তিনি বলেন, এসব সশস্ত্র সন্ত্রাসীরা এখন প্রকাশ্যে হুমকি দেওয়া শুরু করেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। তাদের অবৈধ অস্ত্রের ভয়ে ইউনিয়ন পরিষদের নির্বাচনেও প্রার্থী হিসেবে অংশ নিতে চাইছে না কেউ। তিনি বলেন, সুস্থ নির্বাচনের জন্য পার্বত্যাঞ্চল থেকে অবৈধ অস্ত্রধারীদের নিশ্চিহ্ন করা প্রয়োজন।

রবিবার বেলা সাড়ে ১১টায় রাঙামাটি জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দীপংকর তালুকদার এসব কথা বলেন।

এ সময় সংবাদ সম্মেলনে রাঙামাটি জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মাহবুবুর রহমান, রুহুল আমিন, সাধারণ সম্পাদক হাজী মো. মুছা মাতব্বর, পৌর মেয়র ও জেলা যুবলীগের সভপতি মো. আকবর হোসেন, পৌর আওয়ামী লীগ সভাপতি মো. সোলায়মান, সাধারণ সম্পাদক মো. মনসুর আলী উপস্থিত ছিলেন।

সাবেক এ প্রতিমন্ত্রী আরো অভিযোগ করে বলেন, নির্বাচনের আগেই স্থানীয় নামধারী সন্ত্রাসী গ্রুপের ভয়ে আওয়ামী লীগের কোন নেতাকর্মী প্রার্থী হতে চাইছে না। যার কারণে রাঙামাটি ৪৯টি ইউনিয়নের মধ্যে ১৯টি ইউনিয়ন প্রার্থী দেওয়া সম্ভব হচ্ছে না।

অবৈধ অস্ত্রধারীদের হুমকির কারণে রাঙামাটি জেলা আওয়ামী লীগের ইউপি চেয়ারম্যানগণ দলীয় সমর্থনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করতে আশঙ্কা প্রকাশ করেছেন।

তিনি অবিলম্বে পাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্ধার করতে নিরাপত্তা বাহিনীর সমন্বয়ে চিরুণী অভিযান চালানোর জন্য জোর দাবি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + 2 =

আরও পড়ুন