কুতুবজোমে ১৬শ কর্মহীন মানুষের মাঝে নগদ ৩২ লাখ টাকা বিতরণ

fec-image

করোনা ভাইরাসের কারণে চলমান সাধারণ ছুটিতে কর্মহীন হয়ে পড়া সারাদেশের শ্রমিক, দিনমজুর ও নিম্ন আয়ের মানুষের মধ্যে বিশ্ব  খাদ্য কর্মসূচির আওতায় ২য় পর্যায়ে নগদ টাকা বিতরণ শুরু করেছে সরকার। সারা দেশের ন্যায় মহেশখালী উপজেলা প্রশাসন ও স্ব্ স্ব জনপ্রতিনিধিগণএই নগদ র্অথ বিতরণ শুরু করেছে বিভিন্ন ইউনিয়নে।

উপজেলার কুতুবজোম ইউনিয়নে ১৬শত কর্মহীন মানুষের মাঝে নগদ ৩২ লাখ টাকা বিতরণ করা হয়েছে। গত ৪ দিন ধরে অত্র ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে সংশ্লিষ্ট ইউপি সদস্য ও সরকার দলীয় নেতা কর্মীদের সহযোগিতায় এই অর্থ বিতরণ করেন ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন খোকন।

তিনি জানান, আমার ইউনিয়নে বিগত ৪ মাস পূর্বে এই ১৬শত পরিবারকে চালের পাশাপাশি নগদ সাড়ে ৪ হাজার টাকা বিতরণ করা হয়েছিলো। এবারে আরো ২ হাজার করে দেয়া হয়েছে। আওয়ামী লীগ সরকারের আমলে একজনও না খেয়ে থাকবেনা। আমরা এর পাশাপাশি স্বাস্থ্য সুরক্ষার জন্য ইউনিয়নে প্রায় গ্রামে মাস্ক, হ্যান্ড সেনিটাইজার ও সাবান বিতরণ করেছি।

সুত্রে জানা গেছে, কুতুবজোম ইউনিয়নের ১নং ওয়ার্ডে  ২৩০ জন, ২নং ওয়ার্ডে ১০৫ জন, ৩নং ওর্য়াডে ২৪৫ জন, ৪ নম্বরে ৯৫ জন, ৬ নম্বারে ২৩০জন, ৭ নম্বারে ২১৮ জন, ৮ নম্বারে ২৯৫জন, ৯নম্বারে ১৭০ জন।

সমাজের অনগ্রসর, পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের পাশাপাশি প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন সামাজিক কারণে যারা লাইনে দাঁড়িয়ে ত্রাণ নিতে বিব্রতবোধ করেন তাদের ও অগ্রাধিকার ভিক্তিতে তাদের তালিকা তৈরি করে নগদ র্অথ বা ত্রাণ বিতরণ করবে সরকার।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস, মহেশখালী উপজেলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − nine =

আরও পড়ুন