কুতুবদিয়ায় পর্যটন প্রতিমন্ত্রীর বিভিন্ন স্পট পরিদর্শন

fec-image

কুতুবদিয়ায় পর্যটন শিল্পের বিকাশ ঘটানোর লক্ষ‍্যে উপজেলার বিভিন্ন পর্যটন স্পট পরিদর্শন করেছেন বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহাবুব আলী।

শনিবার (২৮ আগস্ট) সকাল সাড়ে ১১টার দিকে বড়ঘোপ জেটিঘাটে প্রতিমন্ত্রীসহ পর্যটন বিভাগের উচ্চ পদস্থ কর্মকর্তাগণ পৌঁছিলে তাদের স্বাগত জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নুরের জামান চৌধুরীর নেতৃত্বে উপজেলা প্রশাসনের কর্মকর্তারাগণ।

এসময় তারা বায়ু বিদ্যুৎ কেন্দ্র, বাতিঘর, কৈয়ারবিল সমুদ্র সৈকতসহ বিভিন্ন পর্যটন স্পট পরিদর্শন করেন।

দুপুরে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে কুতুবদিয়া দ্বীপের পর্যটন বিকাশে জনপ্রতিনিধি ও কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ’র সভাপতিত্বে প্রধান অতিথি বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহাবুব আলী এমপি।

এসময় প্রতিমন্ত্রী বলেন, একটি পর্যটন এলাকা হওয়ার জন্য যা প্রয়োজন সব কুতুবদিয়ায় রয়েছে, কুতুবদিয়ার সমুদ্র সৈকত কুয়াকাটা ও কক্সবাজার সমুদ্র সৈকত থেকে কম নয়, সেন্টমার্টিন থেকে পর্যটকের চাপ কমাতে কুতুবদিয়াকে পর্যটনকদের কাছে আকর্ষনীয় করতে কাজ করবে সরকার।

প্রতিমন্ত্রী আরো বলেন, কুতুবদিয়ায় যে বাতিঘর রয়েছে তা অন্য পর্যটন এলাকায় নেই, পর্যটকদের জন্য নতুন বাতিঘরের কাজ শেষ হলে তা নতুন মাত্রা যোগ হবে বলেও জানান তিনি।

পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোছেন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইউ জাবেদ আহম্মেদ, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান মো. হান্নান মিয়া, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান, কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, ট্যুরিস্ট পুলিশের এএসপি মহিউদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নুরের জামান চৌধুরী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওমর হায়দারসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও পেশিজীবীগণ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + 12 =

আরও পড়ুন