কুতুবদিয়ায় ২ সাংবাদিকের উপর হামলা

fec-image

কুতুবদিয়ায় পেশাগত সংবাদ সংগ্রহ করতে গিয়ে এক ইউপি মেম্বারের নেতৃত্বে হামলার শিকার হয়েছেন ২ সাংবাদিক। বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল ১০টার দিকে তাবারেলর চর বাজারে হামলার শিকার হন তারা।

ভুক্তভোগী ২ সাংবাদিক দৈনিক আমার সংবাদ প্রতিনিধি জাহিদুল ইসলাম কাইছার ও দৈনিক যায়যায়দিন ও দৈনিক বাঁকখালী প্রতিনিধি শাহেদুল ইসলাম মনির জানান, বৃহস্পতিবার ১০টার দিকে লবণ মাঠের জমির বিরোধ নিয়ে আলী আকবর ডেইল তাবালের চর ৩নং ওয়ার্ডের স্থানীয় ইউপি মেম্বার মোশাররফ হোছাইন ও প্রতিপক্ষ লবণ চাষিদের সংঘর্ষের আশঙ্কার সংবাদ পেয়ে সেখানে যান।

এসময় ১৫-২০ জনের একটি গ্রুপের ছবি তুলতে গেলে সাংবাদিক কাইছারের সাথে তর্কে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে তার মোবাইল ছিনিয়ে নিয়ে টানা হেঁচরা করে তাকে নাজেহাল করা হয়। পরে খবর পেয়ে সাংবাদিক শাহেদুল ইসলাম মনির ঘটনাস্থলে গিয়ে পুলিশকে সহায়তার জন্য ফোন করতে গেলে ইউপি মেম্বার মোশারফের দলবল তার উপর ঝাঁিপয়ে পড়ে মারধর শুরু করে। পরে পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

আঘাতের ফলে শাহেদুল ইসলামকে রেফার করা হয় জেলা সদর হাসপাতালে। ইউপি মেম্বার মোশারফ বলেন, লবণ মাঠের বিষয় নিয়ে ২ সাংবাদিককে মারধর করেনি। তবে চাষিদের সাথে কি হয়েছে তিনি অবগত নন।

থানার এসআই রায়হান উদ্দিন বলেন, ২ সাংবাদিককে হামলার বিষয়ে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করা হয়। লবণ মাঠের চাষিদের ছবি তোলাকে কেন্দ্র করে এটি ঘটেছে বলে তিনি জানান।

এ দিকে কুতুবদিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাছান কুতুবী সংবাদ সংগ্রহে গিয়ে ২ সাংবাদিকের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি দ্রুত হামলাকারীদের আইনের আওতায় এনে দোষীদের শাস্তি দাবি করেন তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কুতুবদিয়া, সাংবাদিক, হামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন