খাগড়াছড়িতে শীর্ষ আলেমদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল 

fec-image

খাগড়াছড়িতে সদ্য প্রয়াত শীর্ষ আলেম আল্লামা জুনায়েদ বাবুনগরী (রহ.), মুফতি আজম আল্লামা আব্দুস সালাম চাটগামী (রহ.)ও খাগড়াছড়ি কওমি মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদ দীঘিনালা উপজেলা সভাপতি হাফেজ মুহাং আবুল বাশার রহ.এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ (২৩সেপ্টেম্বর) বৃহস্পতিবার সকাল ১০টায় খাগড়াছড়ি কালেক্টর জামে মসজিদে খাগড়াছড়ি কওমি মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদ এ মাহফিলের আয়োজন করেন।

পরিষদের সরকারি সাধারণ সম্পাদক মাওলানা মহিউদ্দিন বিন সুরুজের সঞ্চালনায় ও সভাপতি মাওলানা ক্বারী ওসমান গনির সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে আলোচনায় অংশগ্রহণ করেন পরিষদের উপদেষ্টা মাওলানা হাবিবুল্লাহ জাহাঙ্গীর, মাওলানা ইউসুফ, সহ-সভাপতি মাওলানা আখতারুজ্জামান ফারুকী, সেক্রেটারি মাওলানা মুফতি রবিউল ইসলাম শামীম, দাওয়া বিষয়ক সম্পাদক মাওলানা বশির উদ্দিন, দিঘীনালা উপজেলা শাখার সহ সভাপতি মাওলানা ওয়াহিদুজ্জামান, সেক্রেটারি মাওলানা জামাল উদ্দিন প্রমুখ।

মাহফিলে বক্তাগণ বলেন, আল্লামা জুনায়েদ বাবুনগরী শতাব্দীর বীরপুরুষ। ইসলামী আন্দোলনের অবিসংবাদিত নেতা। তিনি দেশ, জাতীয় ও ইসলামের পক্ষে নিরলস কাজ করে গেছেন,যা ইতিহাসের পাতায় চিরস্মরণীয় হয়ে থাকবে।

মুফতিয়ে আজম আল্লামা আব্দুস সালাম চাটগামী রহ. ক্ষণজন্মা মনীষী। মুসলিম উম্মার উজ্জ্বল নক্ষত্র। ইসলামী আইন সম্পর্কে পারদর্শী ছিলেন। তিনি জটিল যেকোন সমস্যার সমাধান সহজেই দিতে পারতেন।

পরিশেষে সদ্যপ্রয়াত শীর্ষ আলেমদের রুহের মাগফেরাত ও জান্নাতুল ফেরদৌসে উচ্চ মাকাম কামনা করে দোয়া ও মোনাজাতের মাধ্যমে মাহফিলের সমাপ্তি ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 1 =

আরও পড়ুন