খাগড়াছড়িতে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক কর্মসূচি

fec-image

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আলহাজ মো. ফরিদুল হক খাঁন এমপি দেশের মাটিতে কোন অবস্থায় উগ্র-সন্ত্রাস-জঙ্গিবাদ ঠাঁই পাবেনা।

তিনি ধর্মীয় নেতৃবৃন্দরা এগিয়ে আসলে জঙ্গিবাদ দমনে ইতিবাচক সুফল পাওয়া যাবে বলে মন্তব্য করে বলেন, ধর্মীয় গুরুদের সম্প্রীতি বজায় রাখার বিষয়ে কথা বলার আহ্বান জানিয়ে বলেন, স্বাধীনতা বিরোধী চক্র দেশে শান্তিপূর্ণ সহাবস্থান বিনষ্ট করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে। এসব বিষয়ে সজাগ থাকতে হবে। সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় উগ্র মৌলবাদ প্রতিহত করা হবে।

সোমবার (৮ মার্চ) সকালে খাগড়াছড়ি অফিসার্স ক্লাবে আয়োজিত ধর্মীয় সম্প্রীতি ও সচেতনমূলক প্রশিক্ষণ কর্মশালার প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তি চাকমা, ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব আব্দুল আউয়াল হাওলাদার, খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস প্রমুখ।

বক্তরা বলেন হৃদয়বান ব্যক্তিরা ধর্মকে বুকে ধারন করে খুন হারামি না করে নিজের গন্তব্যের দিকে এগোতে থাকে। তাদের মধ্যে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ সৃষ্টি হয় না। যারা সন্ত্রাস এবং জঙ্গিবাদ করে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

দিনব্যাপী এই কর্মসূচিতে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের গুরু, সুশীল সমাজ ও জনপ্রতিনিধিরা অংশ নেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + eleven =

আরও পড়ুন