অপহৃত ব্যবসায়ী রাসেলকে উদ্ধারের দাবিতে পিসিএনপি’র বৃহত্তর কর্মসূচি ঘোষণার হুশিয়ারি

fec-image

অপহৃত কাঠ ব্যবসায়ীকে শফিকুল ইসলাম রাসেলকে উদ্ধারের দাবীতে খাগড়াছড়ড়িতে ফের বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ। একইসাথে অপহৃত রাসেলকে আগামী ৩০ নভেম্বরের মধ্যে উদ্ধারের আহ্বান জানিয়েছিন। অন্যথায় বৃহত্তর কর্মসূচি ঘোষণার হুশিয়ারিও দেন বক্তারা।

শনিবার (২৫ নভেম্বর) সকাল ১০টার দিকে শহরের পৌরসভার সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের করা হয়। এতে অংশ নেন অপহৃত রাসেলের স্বজন, এলাকাবাসীসহ বিভিন্ন পেশার মানুষ।মিছিলটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শাপলা চত্ত্বর সংলগ্ন মুক্তমঞ্চে সমাবেশ করে।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা কমিটির আহ্বায়ক অধ্যক্ষ মো. আবু তাহেরের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান কাজী মো. মজিবুর রহমান ও মহাসচিব মো. আলমগীর হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা অভিযোগ করে বলেন, পার্বত্য চট্টগ্রামে একদিকে সাম্প্রদায়িকতা অন্যদিকে চাঁদাবাজি, অপহরণ, গুম, খুন-এর ঘটনায় উদ্বিগ্ন সাধারণ পাহাড়ি-বাঙ্গালি। পাহাড়ে অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসীদের দমন, রাজনীতিতে সাম্প্রদায়িক ব্যক্তিদের বর্জন এবং সকল সম্প্রদায়ের জন্য নিরাপদ বসবাস নিশ্চিতে সরকারের প্রতি দাবি জানিয়েছেন তারা।

গত ০৯ নভেম্বর গাছের বাগান দেখার উদ্দেশ্যে ঘর থেকে বের হন রাসেল। দীঘিনালা উপজেলার ৮ মাইল এলাকায় যাওয়ার পর থেকে আর খোঁজ মেলেনি তার। এ ঘটনায় মামলা দায়েরের পর ২৩ নভেম্বর এক নারীসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহৃত, উদ্ধার, কর্মসূচি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন