অপহৃত যুবককে ২ ঘণ্টা পর ডাকাতের আস্তানা থেকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার

fec-image

কক্সবাজারের চকরিয়া উপজেলায় দিনদুপুরে এক যুবককে অস্ত্রের মুখে অপহরণের ঘটনা ঘটেছে।

শুক্রবার (৭ অক্টোবর) বিকাল ৪টায় ওবাইদুল হক সিফাত (২৫) নামে ওই যুবককে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবিতে উপজেলার চিরিংগা ইউনিয়ন পরিষদের সামনে থেকে অস্ত্রধারী ডাকাত দল অপহরণ করে নিয়ে যায়।

খবর পেয়ে প্রায় ২ ঘণ্টা পর চকরিয়া থানা পুলিশের এসআই মামুনুর রশিদ ও এসআই সুজাউদ দৌলাহর নেতৃত্বে সঙ্গীয় পুলিশ দল অভিযান চালিয়ে ওই ইউনিয়নের সওদাগর ঘোনা থেকে আহত ও মুমূর্ষু অবস্থায় উদ্ধার করেছে। পরে আহত সিফাতকে চকরিয়া হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক গতকাল রাত দশটার দিকে তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। আহত সিফাত চিরিংগা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের চরন্দ্বীপ গ্রামের আনোয়ায় হোসেনের ছেলে। পেশায় একজন রিক্সা মেকানিক।

সিফাতের পিতা আনোয়ার হোসেন বলেন, কোন কারণ ছাড়াই তার ছেলে রিক্সার মেকানিক ওবাইদুল হক সিফাতকে শুক্সবার বিকালে চিরিংগা ইউনিয়ন পরিষদের সামনে থেকে স্থানীয় ডাকাত জাহাঙ্গীর আলম, ইব্রাহিম, নেজাম, আরিফ অপহরণ করে সওদাগর ঘোনা পশ্চিম মাথা এলাকায় নিয়ে যায়। পরে আস্তানায় নিয়ে গিয়ে এবং হত্যার উদ্দেশ্যে দাড়ালো অস্ত্র দ্বারা মারাত্মক ও গুরুতরভাবে জখম করে।

ঘটনার পর জড়িতরা আমার কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। পরে বিষয়টি জানানো হলে চকরিয়া থানা পুলিশের একটি দল ঘটনা স্থলে অভিযান চালিয়ে ডাকাতদের আস্তানা থেকে মুমূর্ষু অবস্থায় সিফাতকে উদ্ধার করে বলে জানান আনোয়ার হোসেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জসিম উদ্দিন। তিনি বলেন, যুবক সিফাতকে অপহরণ করে নিয়ে যাওয়ার পর তার পিতা থানা পুলিশকে ঘটনাটি জানান। পরে থানার ওসি চন্দন কুমার চক্রবর্তীর নির্দেশে পুলিশ দল অভিযান চালিয়ে অপহরণের দুই ঘণ্টা পর গতকাল সন্ধ্যা ছয়টার দিকে আহত যুবক সিফাতকে উদ্ধার করেন।

তিনি আরো বলেন, আহত সিফাতের শারীরিক অবস্থা খারাপ হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে। আমি এ ঘটনায় প্রশাসনের কাছে সঠিক বিচার দাবি করছি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহৃত, উদ্ধার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন