কক্সবাজারে অপহৃত ৩ ব্যক্তি উদ্ধার, আটক ২

fec-image

কক্সবাজারের টেকনাফ নতুন পল্লান পাড়া ও উখিয়ার কুতুপালংয়ের পাহাড়ি এলাকা থেকে অপহরণ হওয়া ৩ ব্যক্তিকে উদ্ধার করেছে র‌্যাব। এসময় অপহরণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ২ ভাইকে আটক করা হয়। জব্দ করা হয় ২ টি রামদা, ২৫ ফুট শিকল, ৮টি তালা এবং ২টি চাবির ছড়াসহ ২টি মোবাইল।

সোমবার (২৭ মার্চ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক সামশুল আলম খান।

আটককৃতরা হলেন, আমান উল্লাহ (১৯), সিরাজুল মোবিন (১৮) ও আবু তাহের (২৭)। তারা টেকনাফ মাঠপাড়া এলাকার নজির আহমদের ছেলে নবী হোসেন (২৭) ও জাহিদ হোসেন ওরফে কাবিলা (২২)।

র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক সামশুল আলম খান জানান, ২৫ মার্চ এক ব্যক্তি তার ছেলে ও ছেলের বন্ধুকে অপহরণ করা হয়েছে বলে র‌্যাবের কাছে অভিযোগ করেন। অপহরণকারীরা মুক্তিপণ হিসেবে ৫০ হাজার টাকা দাবি করেছে।

এই অভিযোগের ভিত্তিতে রোববার (২৬ মার্চ) টেকনাফের নতুন পল্লানপাড়া পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে অপহরণ চক্রের মূলহোতা নবী হোসেন ও তার ভাই জাহিদ হোসেনকে আটক করা হয়। এরপর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে শিকল দিয়ে বাঁধা অবস্থায় আমান উল্লাহ ও সিরাজুলকে উদ্ধার করে র‌্যাব সদস্যরা। অপহরণের এই ঘটনায় টেকনাফ থানায় মামলা করেছেন ভুক্তভোগীর পরিবারের সদস্যরা।

এছাড়া, ২৫ মার্চ বিকেলে উখিয়ার কুতুপালংয়ের পাহাড়ি এলাকা থেকে অপহৃত আবু তাহেরকেও (২৭) উদ্ধার করে র‌্যাব সদস্যরা।

তিনি আরও জানান, অপহরণ চক্রের মূলহোতা নবী হোসেন ও তার ভাই জাহিদ হোসেনের কাছ থেকে দুটি রাম দা, ২৫ ফুট শিকল, ৮টি তালা, দুটি চাবির ছড়াসহ ৩টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

তিনি আরও জানান, উদ্ধারকৃত ভিকটিমদেরকে স্ব-স্ব পরিবারের নিকট হস্তান্তরপূর্বক আটককৃত আসামিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহৃত, আটক, উদ্ধার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন