বৃষ্টি বাধায় ২০৭ রানেই শেষ হলো বাংলাদেশের ইনিংস

fec-image

ওয়ানডে ফরম্যাটের পর টি-টোয়েন্টি ফরম্যাটেও আয়ারল্যান্ডের বিপক্ষে দাপট অব্যাহত রাখে বাংলাদেশ। সিলেট থেকে চট্টগ্রাম, ওয়ানডে থেকে টি-টোয়েন্টি ফরম্যাট হলেও বাংলাদেশের ব্যাটারদের রানের ক্ষুধা একটুও কমেনি। চট্টগ্রামে বৃষ্টি বাধা না হলে টি-টোয়েন্টি ইতিহাসে নিজেদের সর্বোচ্চ রানের রেকর্ডটা করার সুযোগ ছিল টাইগারদের সামনে। ৪ বল হাতে রেখেই ইনিংস ছেড়ে দিতে হলো বাংলাদেশের। ফলে নিজেদের টি-টোয়েন্টি সর্বোচ্চ ২১৫ রানের সংগ্রহটা ভাঙা হলো না এবার।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এখনও বৃষ্টি চলছে। ফলে আয়ারল্যান্ডের সামনে লক্ষ্য নির্ধারণ করে দেওয়া হয়নি। বৃষ্টি বন্ধ হলে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে লক্ষ্য ঠিক করা হবে।

এর আগে, টস হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের দুই ওপেনারই চেপে বসে আইরিশ বোলারদের ওপর। দুই ওপেনার মিলে ৭.১ ওভারে গড়েন ৯১ রানের বিধ্বংসী এক জুটি। মাত্র ২৩ বলে ৪৭ রানের ইনিংস খেলে প্যাভিলিয়নে ফেরেন লিটন। লিটনের বিদায়ের পর মাঠে নেমে নাজমুল হোসেন শান্তও ধারাবাহিকতা ধরে রাখার চেষ্টা করেন। তবে ১৩ বলে ১৪ রান করে হ্যারি টেক্টরের বলে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন শান্ত। ১১৮ রানের মাথায় পড়ে দ্বিতীয় উইকেট।

লিটন-শান্ত বিদায় নিলেও একপ্রান্ত আগলে রেখে বিধ্বংসী ব্যাটিং অব্যাহত রাখেন রনি তালুকদার। মাত্র ২৪ বলেই হাফসেঞ্চুরি পূরণ করেন তিনি। ৭টি বাউন্ডারি ও ৩টি ছক্কায় ৩৮ বলে ৬৭ রান করে আউট হন তিনি। এরপর সাকিব আল হাসান ১৩ বলে ২০ রান এবং মেহেদী হাসান মিরাজ ১ বলে ৪ রান করার পরই বৃষ্টি নামে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আয়ারল্যান্ড, বাংলাদেশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন