আয়ারল্যান্ডকে ২৪৭ রানের টার্গেট দিল বাংলাদেশ

fec-image

ইনিংসের একমাত্র ছক্কাটি এলো পেসার শরীফুল ইসলামের ব্যাট থেকে। টপ অর্ডার পুরোপুরি ব্যর্থ হওয়ার পর হাল ধরলেন মিডল অর্ডারের ব্যাটাররা। একমাত্র ফিফটি করেছেন বার্থডে বয় মুশফিকুর রহিম।

এ ছাড়া নাজমুল হোসেন শান্ত, সাকিব, তাওহীদ হৃদয়রা কিছুটা সাপোর্ট দেওয়ায় ৫০ ওভারে ৯ উইকেটে ২৪৬ রান তুলেছে বাংলাদেশ।

চেমসফোর্ডের কাউন্টি গ্রাউন্ডে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে বাংলাদেশ। দলীয় ৩ রানে ‘গোল্ডেন ডাক’ মেরে ফেরেন লিটন কুমার দাস। অধিনায়ক তামিম ইকবালও বেশিক্ষণ টিকতে পারেননি। ১৪ রান করে মার্ক অ্যাডায়ারের বলে কিপারের হাতে ধরা পড়েন। ১৫ রানে ২ উইকেট হারানো দলকে কিছুটা সময় পথ দেখান নাজমুল হোসেন শান্ত এবং সাকিব আল হাসান। ভালো খেলতে থাকা সাকিবকে (২০) গ্রাহাম হিউম বোল্ড করে দিলে আবার বিপত্তি বাধে। শান্তর সঙ্গী হন তাওহীদ হৃদয়। সাবলীল খেলতে থাকা শান্ত ফিফটির কাছে গিয়ে ক্যাচ দিয়ে বসেন। কার্টিস ক্যাম্ফারের বলে থামে তার ৬৬ বলে ৭ চারে ৪৪ রানের ইনিংস। ভাঙে ৫০ রানের জুটি।

এরপর ৩১ বলে ২৭ রান করা তাওহীদ হৃদয় ফিরলে ২৭ ওভারে ১২২ রানে ৫ উইকেট হারায় বাংলাদেশ। এরপর ৬৫ রানের জুটি গড়েন মুশফিক এবং মিরাজ। ২৭ রান করা মিরাজকে ডকরেল আউট করলে এই জুটি ভাঙে। ৬৩ বলে ফিফটি তুলে নেন মুশফিক। ৩৬তম জন্মদিনে মুশফিক ৬১ রান করে আউট হন জস লিটলের বলে ক্যাচ দিয়ে। শেষদিকে তাইজুল ৩৬ বলে ১৪ এবং শরীফুল ১৫ বলে ১ ছক্কায় ১৬ রান করে অবদান রাখেন। ৩ উইকেট নেন জস লিটল। ২টি করে নিয়েছেন মার্ক অ্যাডায়ার এবং গ্রাহাম হিউম।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আয়ারল্যান্ড, টার্গেট, বাংলাদেশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন