খাগড়াছড়িতে পুনাকের বিভিন্ন কর্মসূচি উদ্বোধন

fec-image

খাগড়াছড়ি পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)’র উদ্যোগে বৃক্ষোপন কর্মসূচি হিসেবে গাছের চারা রোপন, সেলাই প্রশিক্ষণ ও পশুপালন, মাছ চাষ ও শাকসবজি উৎপাদন কর্মসূচি’র উদ্বোধন করা হয়েছে।

রবিবার (১১ জুন) সকালের দিকে খাগড়াছড়ি সদর খাগড়াপুর পুলিশ লাইসেন্স এ সকল কর্মসূচি’র শুভ উদ্বোধন করেন, জেলা পুলিশ নারী কল্যাণ সমিতি(পুনাক)’র সভানেত্রী রেহানা ফেরদৌসী।

এ কর্মসূচি’র উদ্বোধনকালে পুনাক’র সভাপতি বলেন, এখন বর্ষাকাল চলছে। এই বর্ষা ঋতু গাছপালা লাগানোর উপযুক্ত সময়। কয়েকদিন আগে আমরা বিশ্ব পরিবেশ দিবস উদযাপন করেছি। সে উপলক্ষ্যকে সামনে রেখে আজ থেকে বৃক্ষরোপন এর সূচনা করেছি। এছাড়াও আমরা বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ কোর্স শুরু করেছি। স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে, স্মার্ট নারীদের জন্য আমরা এই কর্মশালাটি শুরু করেছি। এর পাশাপাশি আমাদের পুনাকের উদ্যোগে আমরা পশুপাখি পালন, মাছ চাষ, শাকসবজি উৎপাদন করেছি। যেগুলো আমাদের নারীদের অর্থ উপার্জনের বিশেষ ভূমিকা পালন করবে বলে আমি আশা করছি।

এ সময় পুনাক’র সহ-সভাপতি জেসমিন আক্তার, সাধারণ সম্পাদিকা নাহিদা আক্তার, সদস্য শ্রাবণী পাল, কোষাধজ্ঞ শাহিনুরসহ অন্যান্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উদ্বোধন, কর্মসূচি, খাগড়াছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন