নানিয়ারচরে মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন

fec-image

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক রাঙামাটির নানিয়ারচরে দৃষ্টিনন্দন মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করা হয়েছে।

শনিবার (৩০ জুলাই) সকালে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সারাদেশে পঞ্চম ধাপে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধন করেন জাতির জনক বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা, কাউখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাহমিদা আফরোজ, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নুরজামাল হাওলাদার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল ওহাব হাওলাদার, ইসলামিক ফাউন্ডেশন উপজেলা ফিল্ড সুপারভাইজার মোহাম্মদ মনির হোসেন, কাউখালী উপজেলা ফিল্ড সুপারভাইজার মাওলানা মো.নাসির উদ্দিন সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ইসলামিক ফাউন্ডেশন সূত্রে জানা জায়, উপজেলা পর্যায়ে মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রটি নির্মাণ করতে ১৪ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়। দৃষ্টিনন্দন এই মডেল মসজিদের আওতায় থাকছে হজ্ব নিবন্ধন কেন্দ্র, ইসলামিক পাঠাগার, সাংস্কৃতিক কেন্দ্র সহ ইসলামী বুনিয়াদি প্রশিক্ষণ ব্যবস্থা।

এদিকে পিছিয়ে থাকা এই পাহাড়ি জনপদে বিশাল এই মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র পেয়ে খুশি এলাকার ধর্মপ্রাণ মুসলমান।

নানিয়ারচর বাজার ব্যাবসায়ী সমিতির সভাপতি আব্দুর রহমান সওদাগর জানান, আজ ৪০ বছর ধরে আমি এই পাহাড়ি জনপদে ব্যবসা করি। আমি কখনও কল্পনাও করিনি এই এলাকায় এত সুন্দর একটি মসজিদ পাবো।

এ বিষয়ে নানিয়ারচর মডেল মসজিদের সাধারণ সম্পাদক ফারুক মৃধা বলেন, নানিয়ারচরবাসীকে এত সুন্দর একটি মসজিদ উপহার দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আল্লাহ জান্নাত দান করুন এবং বঙ্গবন্ধু কন্যাকে আল্লাহ দীর্ঘায়ু নেক হায়াত দান করুন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন