মানিকছড়িতে ৩২ কোটি টাকার ১৫টি প্রকল্প উদ্বোধন

fec-image

খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, দেশে নির্বাচন আসলেই বিএনপি- জামায়াত মিলে দেশের গণতান্ত্রিক পরিবেশ নষ্ট করার জন্য উঠে পড়ে লাগে। তাঁরা জনগণের ওপর আস্থা হারিয়ে বিদেশীদের কাছে নালিশবাজি শুরু করে। বিদেশীদের নিয়ে ষড়যন্ত্র করে দেশের ব্যবসা-বাণিজ্যবসা-বাণিজ্য ধ্বংস করা পাঁয়তারা চালাচ্ছে। সহিংসতাকারীরা কখনো দেশের মিত্র হতে পারে না। তাঁরা দেশের শত্রু। দেশ নিরাপদ রাখতে হলে আগামী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

সোমবার (১৩ নভেম্বর) বিকেলে জেলার মানিকছড়ি উপজেলা সদরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড-এর অর্থায়নে ৩২ কোটি ব্যয়ে সম্পন্ন ১৫টি প্রকল্প উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এমপি এসব কথা বলেন।

মানিকছড়ি শিশুপার্ক প্রাঙ্গণে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি জয়নাল আবেদীন’র সভাপতিত্বে এমপি আরো বলেন, বঙ্গবন্ধু জীবদ্দশায় পাহাড়ের মানুষের জন্য প্রত্যাশিত অবকাঠামোগত উন্নয়ন সাধনের জন্য এই বোর্ড প্রতিষ্ঠার চিন্তা করেছিলেন। এখন সেই বোর্ড প্রতি অর্থ বছরে নিয়মিত বরাদ্দ এবং প্রকল্প বরাদ্দ মিলে হাজার কোটি টাকার কাজ করছে। শিক্ষ-সংস্কৃতি- ক্রীড়া, সমাজকল্যাণ, সোলার, মিশ্র ফলবাগান, উদ্যোক্তা বিনিয়োগসহ নানা খাতে পার্বত্য জেলার প্রতিটি মৌজায়-গ্রামে বোর্ডের উদ্যোগ দৃশ্যমান। ভৌগলিক কারণে যেখানে আগামী কয়েক বছরের মাথায় বিদ্যুৎ পৌঁছানো কষ্টকর হবে; সেসব প্রত্যন্ত-দুর্গম গ্রামে-জনপদে ৪২ হাজার সোলার সিস্টেম দেয়া হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে মানিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার রক্তিম চৌধুরী, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এম. এ. জব্বার, খাগড়াছড়ি আইনজীবী সমিতির সভাপতি এড. আশুতোষ চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’র নির্বাহী প্রকৌশলী মো. মুজিবুল আলম, জেলা পরিষদ সদস্য নিলোৎপল খীসা, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও মানিকছড়ি সদর ইউপি চেয়ারম্যান শফিকুর রহমান ফারুক, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য শাহিনা আক্তার, মানিকছড়ি উপজেলা আওয়ামীলীগ সা. সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মো. মাইন উদ্দিন, মানিকছড়ি থানার অফিসার ইনচার্জ আনছারুল করিম, জেলা যুব মহিলা লীগ’র সভাপতি বিউটি রানী ত্রিপুরাসহ এলাকার বিভিন্ন শ্রেণী – পেশার গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে প্রতিমন্ত্রী পদ- মর্যাদার শরণার্থী টাস্কফোর্স চেয়ারম্যান ও এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা জেলাশহরে দেড় কোটি টাকায় নির্মিত খেজুরবাগান জামে মসজিদেরি দ্বিতল ভবন উদ্বোধন এবং টাস্কফোর্স অফিসে ২৭ জনকে নগদ সহায়তা প্রদান করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উদ্বোধন, উন্নয়ন প্রকল্প, মানিকছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন