খাগড়াছড়িতে পিস্তল ও গুলিসহ ইউপিডিএফ’র চিফ কালেক্টর আটক

fec-image

খাগড়াছড়িতে অভিযান চালিয়ে বিদেশী পিস্তল ও গুলিসহ ইউপিডিএফ প্রসীত গ্রুপের চিফ কালেক্টর স্বপন চাকমা (৪০) কে আটক করেছে সেনাবাহিনী।

বুধবার (৯ মার্চ) দুপুরে খাগড়াছড়ি সদর জোনের ক্যাপ্টেন রাফিদ-ই-মাওলা সাকিব-এর নেতৃত্বে খাগড়াছড়ি-পানছড়ি সড়কের গিরিফুল এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

এ সময় তার কাছ থেকে ১টি বিদেশী পিস্তল, ৩ রাউন্ড বুলেট, ১টি ম্যাগাজিন, নেশা জাতীয় ঔষধ ও আদায়কৃত চাঁদার টাকা উদ্ধার করা হয়। স্বপন চাকমা খাগড়াছড়ি জেলা সদরের সাত ভাইয়াপাড়া এলাকার সন্তোষ বিকাশ চাকমার ছেলে। আটককৃত সন্ত্রাসী ২০১৬ সাল থেকে পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ (প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন) মুলের সাথে জড়িত বলে জানিয়েছেন।

খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে. কর্নেল সাইফুল ইসলাম সুমন পিএসসি বলেন, খাগড়াছড়ি জোনের দায়িত্বপূর্ণ এলাকায় কোন ধরনের সন্ত্রাসী, চাঁদাবাজের স্থান নেই। এ অঞ্চলের মানুষ যাতে নিরাপদ ও শান্তিপূর্ণভাবে বসবাস করতে পারে সে লক্ষ্যে খাগড়াছড়ি সেনা জোনের এ ধরনে অভিযান অব্যাহত থাকবে বলে জানান।

অস্ত্রসহ ইউপিডিএফ মুল এর চিফ কালেক্টর স্বপন চাকমা (৪০) কে আটক এর সত্যতা নিশ্চিত করে খাগড়াছড়ি সদর থানার এসআই আবু হানিফ ও মো. সালেহ উদ্দিন জানান, সেনাবাহিনী ও পুলিশ যৌথ অভিযানে তাকে আটক করা হয়। আটক সন্ত্রাসীর বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রশীদ জানান, আটক স্বপন চাকমার বিরুদ্ধে অবৈধ অস্ত্র ব্যবহারের অভিযোগে মামলা দায়ের করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপিডিএফ'র, কালেক্টর, খাগড়াছড়িতে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন