খাগড়াছড়ির পানছড়িতে মসজিদের ঈমামের উপর যুবলীগ-ছাত্রলীগের হামলার প্রতিবাদে অর্ধদিবস হরতাল পালিত

1

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির পানছড়িতে মসজিদের ঈমামের উপর যুবলীগ-ছাত্রলীগের হামলার প্রতিবাদে আজ সোমবার তৌহিদী মুসলিম জনতার ব্যানারে অর্ধদিবস হরতাল পালিত হয়েছে। ভোর থেকে পানছড়ি বাজারের ভালভাবে হরতাল পালিত হয়। বাজারের ব্যবসায়ীরা সব ধরনের দোকানপাট বন্ধ রেখেছেন। চলাচল করছে না কোন ধরনের যানবাহন। বাজারের বিভিন্ন স্থানে হামলাকারী যুবলীগ নেতা নাজিরের পোষ্টারে তারা জুতা ঝুলিয়ে দিয়েছেন। অপ্রীতিকর ঘটনা এড়াতে পানছড়ি বাজার ও আশপাশ এলাকায় অতিরিক্ত পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়।

জানা গেছে, মাওলানা সাব্বির আহম্মদকে মসজিদে যাবার পথে গতিরোধ করে যুবলীগের সাধারণ সম্পাদক নাজির আহম্মেদ ও থানা ছাত্রলীগের সভাপতি শ্রীকান্ত দেব মানিকসহ দুর্বৃত্তদের হামলার ঘটনার জের ধরে রবিবার বিকেলে পানছড়ি বাজারে উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনার প্রতিবাদে এবং ইউএনকে স্মারকলিপি দিতে জড়ো হোয়া বিভিন্ন মসজিদের ঈমামদের উপর পুনরায় হামলার খবর পেয়ে পানছড়ি বাজারের ব্যবসায়ী ও মুসল্লিরা যুবলীগ-ছাত্রলীগ কর্মীদের ধাওয়া করলে পুলিশ বাঁধা দেয়। শুরু হয় সংঘর্ষের ঘটনা ।পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ ও ২ রাউন্ড রাবার বুলেট ছুড়ে বিক্ষুব্দ জনতাকে ছত্রভঙ্গ করে দেয়। এতে দুই পুলিশ সদস্যসহ ১০ জন আহত হয়। এদের মধ্যে আহত এক পুলিশ সদস্য ও মাওলানা মহি উদ্দীনকে পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়।

ঘটনার প্রতিবাদে বাজারের দোকানপাট বন্ধ করে দিয়ে পানছড়ি তৌহিদী মুসলিম জনতার ব্যানারে অর্ধদিবস হরতাল আহবান করে। উদ্ভুত পরিস্থিতি নিয়ে রাতে স্থানীয় জোনে কয়ক দফায় বৈঠক হলেও কোন সমঝোতা হয়নি। পানছড়ি থানার অফিসান ইনচার্জ মো: আলমগীর হোসেন জানান,বর্তমানে পরিস্থিতি শান্ত ও স্বাভাবিক রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 2 =

আরও পড়ুন