অংথোই মারমা হত্যার প্রতিবাদে

খাগড়াছড়ির ৫ উপজেলায় ইউপিডিএফের আধাবেলা সড়ক অবরোধ শান্তিপূর্ণভাবে পালিত

fec-image

অংথোই মারমা ওরফে আগুন (৫২) হত্যার প্রতিবাদে খাগড়াছড়ি জেলার পাঁচ উপজেলা গুইমারা, মাটিরাঙ্গা, রামগড়, মানিকছড়ি ও লক্ষ্মীছড়িতে ইউপিডিএফ প্রসীত গ্রুপের ডাকা আধাবেলা সড়ক অবরোধ শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। অবরোধের কারণে খাগড়াছড়ির সাথে সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন ছিল। তবে সকাল থেকে অবরোধের সমর্থনে গুইমারার বাইল্যাছড়ি ও রামগড় সড়কে রাস্তায় পিকেটিং-এর চেষ্টা করলেও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের তৎপরতায় পন্ড হয়ে যায়।

অবরোধ চলাকালে যেকোনো ধরনের সহিংসতা এড়াতে পাঁচ উপজেলার গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি সেনাবাহিনী ও বিজিবির সদস্যদেরও টহল দিতে দেখা গেছে।

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রশীদ জানান, তার এলাকার বিভিন্ন সড়কে ৭টি স্থানে পুলিশ মোতায়েন করা হয়। স্থানীয় সেনাবাহিনীও মানুষের জানমালের নিরাপত্তায় পুলিশকে সহযোগিতা করে।

গত শুক্রবার (২ সেপ্টেম্বর) সকালে খাগড়াছড়ির গুইমারা উপজেলার দেওয়ান পাড়া এলাকায় প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফ সংগঠক অংথোই মারমা আগুন নিহত হয়। এ ঘটনার প্রতিবাদে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) খাগড়াছড়ি জেলার পাঁচ জেলায় আধাবেলা সড়ক অবরোধের ডাক দেয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপিডিএফ, খাগড়াছড়ি, সড়ক অবরোধ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + 9 =

আরও পড়ুন