খাগড়াছড়ি জেলা পরিষদের শিক্ষক নিয়োগে নকল সরবরাহের অভিযোগে সাংবাদিক আটক

fec-image

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষায় নকল সরবরাহের অভিযোগে মুহাম্মদ সাজু নামে স্থানীয় এক সাংবাদিককে আটক করা হয়েছে। সে সাপ্তাহিক আলোকিত পাহাড় নামে একটি পত্রিকার সম্পাদক। এছাড়া ওই পরীক্ষার্থীসহ নকল করার অভিযোগে আরও একজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

খাগড়াছড়ি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাজ্জাদ হোসেন জানান, খাগড়াছড়ি সরকারি কলেজ কেন্দ্রের নকল সরবরাহ করার অভিযোগে মুহাম্মদ সাজু নামে একজনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

খাগড়াছড়ি সরকারি কলেজ কেন্দ্রের সহকারী কেন্দ্র সচিব জাকির হোসেন জানান, এক পরীক্ষার্থীকে নকল করার সময় ধরা হলে সে জনৈক সাজু নামে ব্যক্তি সরবরাহ করেছে বলে জানিয়েছে। আমরা ওই পরীক্ষার্থীকে বহিষ্কার করেছি। আর দায়িত্বে থাকা ম্যাজিস্ট্রেট নকল সরবরাহকারী সাজুকে আটক করে পুলিশে দিয়েছে। আমরা এখন বিষয়টি লিখিতভাবে থানাকে অবহিত করবো।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রশীদ জানান, সাংবাদিক মুহাম্মদ সাজু পুলিশ হেফাজতে রয়েছে। লিখিত অভিযোগ পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

খাগড়াছড়ি জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, জেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১শ ৮৬টি শূন্য সহকারী শিক্ষক পদের বিপরীতে ২০১৭ সালে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ নিয়োগে বিজ্ঞপ্তি জারি করে। কিন্তু নানা জটিলতায় আবেদনপত্র গ্রহণের নিয়োগ আটকে যায়। শুক্রবার অনুষ্ঠিতব্য নিয়োগ পরীক্ষার জন্য ৩ হাজার ৫শ ৬৭ জনের নামে প্রবেশ পত্র ইস্যু করলেও পরীক্ষায় অংশ নেয় ২ হাজার ৬শ ৫২ জন পরীক্ষার্থী।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের শিক্ষকসহ বিভিন্ন নিয়োগে বিগত বছরগুলোতে উৎকোচ নিয়ে অযোগ্যদের নিয়োগ ও দলীয়করণসহ নানা অভিযোগ হয়ে আসছে। তবে এবারের খাগড়াছড়িতে শিক্ষক নিয়োগে যোগ্যতার প্রশ্নে কোন আপস নয় বলে সাফ ঘোষণা দিয়েছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু। এবং কোন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পেলে সরাসরি তাকে জানানোর অনুরোধ করেছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, খাগড়াছড়ি, সাংবাদিক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + fifteen =

আরও পড়ুন