খাগড়াছড়ি জোনের উদ্যোগে গরীব ‍ও মেধাবী শিক্ষার্থীদের অনুদান প্রদান

‘শিক্ষাই জাতির মেরুদন্ড’, ‘যে দেশ যত বেশী শিক্ষিত, সে দেশ তত বেশী উন্নত’।  ‘শিক্ষিত মানুষ দেশের বোঝা নয়, এরা দেশের সম্পদ’।  এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ি সদর জোন (২২ বীর) মঙ্গলবার (২৮ মে) আয়েশা আকতার টুম্পা ও শাহানা আকতার নামে ২ জন গরীব ও মেধাবী ছাত্রীকে কলেজে ভর্তির জন্য আর্থিক অনুদান প্রদান করে।

আয়েশা আকতার টুম্পা খাগড়াছড়ি সদরের কুমিল্লাটিলা এলাকার মো. আবু সাইদের মেয়ে এবং শাহানা আকতার খাগড়াছড়ি সদরের শালবন এলাকার মো. সুরুজ আলমের মেয়ে।

এ ব্যাপারে খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে. কর্ণেল মোহাম্মদ আরাফাত হোসেন পিএসসি এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আয়েশা আকতার টুম্পা খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে জিপিএ-৪.৩৯ ফলাফল অর্জন করে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়।  এছাড়া শাহানা আকতার খাগড়াছড়ি টেক্সটাইল ভোকেশনাল ইন্সটিটিউট থেকে জিপিএ-৪.৫০ ফলাফল অর্জন করে এসএসসি পরীক্ষায় উর্ত্তীর্ণ হয়। বর্তমানে তারা ২ জনই খাগড়াছড়ি সরকারি কলেজে একাদশ শ্রেণীতে ভর্তির জন্য আগ্রহী। কিন্তু আর্থিকভাবে অসচ্ছলতার কারণে তাদের লেখাপড়া প্রায় বন্ধ হওয়ার পথে।  এমতাবস্থায়, তাদের পিতা-মাতা খাগড়াছড়ি সদর জোনে বিষয়টি অবহিত করলে ওই ২ ছাত্রীর ভর্তি খরচ বাবদ আর্থিক অনুদান প্রদান করা হয়।

এছাড়াও জোন কমান্ডার বলেন, বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য অঞ্চলে দীর্ঘদিন যাবত সকল সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতির বন্ধনকে দৃঢ় করতে অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছে।  ভবিষ্যতেও জোন সদর কর্তৃক এ ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অনুদান, খাগড়াছড়ি, প্রতিরক্ষা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × one =

আরও পড়ুন