পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে

খাগড়াছড়িতে মসজিদ, মাদ্রাসা ও এতিমখানায় ২০ লাখ টাকার আর্থিক অনুদান

fec-image

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে জেলার বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও এতিমখানায় আর্থিক অনুদান বিতরণ করা হয়েছে। প্রতিষ্ঠান পর্যায়ে ১৫ লাখ ও ব্যক্তি পর্যায়ে ৫ লাখ টাকা বিতরণ করা হয়।

মঙ্গলবার (১৮ এপ্রিল) সকালে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, প্রতিমন্ত্রী পদমর্যাদা সম্পন্ন শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ মচেয়ারম্যান মংসুই প্রু চৌধুরী অপু, প্রধান নির্বাহী কর্মকর্তা টিটন খীসা, জেলা পরিষদ সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা পরিষদ সদস্য মংক্যচিং চৌধুরী, জেলা পরিষদ সদস্য এমএ জব্বার ও প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ সাইফুল্লাহ উপস্থিত ছিলেন।

বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, দল-মত,জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে ভেদাভেদ ভুলে গিয়ে মুক্তিযুদ্ধের চেতনা বুকে ধারণ করে দেশকে ভালোবাসতে হবে বলে তিনি মন্তব্য করেন।

তিনি আরও বলেন,ধর্ম চর্চায় বর্তমান প্রধানমন্ত্রী প্রতিটি উপজেলায় মডেল মসজিদ করে দৃষ্টান্ত স্থাপন করেছেন বলে মন্তব্য করে অনুষ্ঠানে প্রধান অতিথি ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান ও সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন,সকল সম্প্রদায়ের মেলবন্ধনে আনন্দ ভাগাভাগি করেই সম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রাখতে হবে। এদেশ অর্জনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মত্যাগ,দেশপ্রেম ও সাধারণ মানুষকে ক্ষুদা-দারিদ্রমুক্ত দেশের স্বপ্ন দেখেছিলো বলেই আজ বাংলাদেশের মানুষের অর্থনৈতিক ভাবে অগ্রসর হবে বলে জানান তিনি ।

এ সময় তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

খাগড়াছড়ি জেলার ৯টি উপজেলার মসজিদ,মাদ্রাসা ও এতিমখানা ও দুস্থদের মাঝে ২০ লাখ টাকা বিতরণ করা হয়।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অনুদান, আর্থিক, ঈদুল ফিতর
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন