নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে

খাগড়াছড়ি পৌরসভায় আ’লীগের বিদ্রোহী প্রার্থীকে জরিমানা 

fec-image

খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে আচরন বিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র মো. রফিকুল আলমকে (মোবাইল ফোন প্রতীক) ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান সাকিল বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বিকেল পৌনে ৫টায় খাগড়াছড়ি শহরের শালবনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ দণ্ড প্রদান করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান সাকিল জানান, মেয়র প্রার্থী মো. রফিকুল আলমের ৩০ জনের মত সমর্থক মিছিল করে লিফলেট বিতরণ করছিল। এ কারণে পৌরসভা (নির্বাচন আচরন) বিধিমালা, ২০১৫ এর ৭ (ক) বিধি লঙ্ঘনের অপরাধে ৩১ ধারায় এ দণ্ড প্রদান করা হয়েছে।

এদিকে বুধবার (৬ জানুয়ারি) খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে আচরন বিধি লঙ্ঘনের অভিযোগে পাঁচ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আব্দুল মজিদকে (পাঞ্জাবী প্রতীক ) ৫০ হাজার টাকা জরিমানা করা হয় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান সাকিল’র ভ্রাম্যমান আদালত। বিকেল পৌনে ৪টায় খাগড়াছড়ি শহরের খাগড়াপুর ব্রিজ এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ দণ্ড দেওয়া হয়।

অন্যদিকে গত ৩০ ডিসেম্বর খাগড়াছড়ি শহরের মধুপুর বাজার এলাকায় সন্ধ্যা সাড়ে ৫টায় মোটর সাইকেলে নির্বাচনী শোডাউন করার দায়ে দীঘিনালার মেরুং ইউনিয়নের সোবাহানপুর এলাকার এন্তাজ আলীর ছেলে হযরত আলীকে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত চক্রবর্তী এ দণ্ড প্রদান করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আ’লীগের, খাগড়াছড়ি, জরিমানা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + eight =

আরও পড়ুন