বান্দরবান জেলা আ’লীগের কমিটিতে স্থান পেলেন আলীকদমের ৩ জন

fec-image

বান্দরবান জেলা আওয়ামী লীগের কার্যকরী পরিষদে আলীকদম উপজেলা থেকে তিনজনকে কার্যকরী সদস্য করা হয়েছে। বান্দরবান জেলা আওয়ামী লীগের ‘কার্যকরী পরিষদ’ গত ৭ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবাইদুল কাদের কর্তৃক স্বাক্ষরিত হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ৩৯ সদস্যবিশিষ্ট কার্যকরী পরিষদ এবং ৩৬ সদস্যের কার্যকরী সদস্য নিয়ে বান্দরবান জেলা আওয়ামী লীগের কমিটি গঠিত হয়।

এ কমিটিতে কার্যকরী সদস্য পদে আলীকদম থেকে আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন, এমএ, সাবেক ছাত্রনেতা অংশেথোয়াই মার্মা এবং মহিলা আওয়ামী লীগের নেত্রী এনুচা মার্মাকে অন্তর্ভুক্ত করা হয়।

কার্যকরী সদস্য পদে অন্তর্ভুক্ত জামাল উদ্দিন ১নং আলীকদম ইউনিয়ন পরিষদে দুইবার চেয়ারম্যান নির্বাচিত হন এবং মন্ত্রীর প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি আলীকদম উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

অংশেথোয়াই মার্মা ১৯৯৮ সালে আলীকদম সদর ইউনিয়ন ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হিসেবে ছাত্র রাজনীতিতে যোগদান করেন। পরবর্তীতে উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক, সভাপতি এবং বান্দরবান জেলা ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও আলীকদম ১নং আলীকদম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং আলীকদম উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি একজন ঠিকাদার এবং তরুন ব্যবসায়ী ও উদ্যোক্তার পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠাও যুক্ত রয়েছে।

অংশেথোয়াই মার্মা ২০০৮ সালে আলীকদম উপজেলা সদরে প্রতিষ্ঠিত ‘আলীকদম মৈত্রী হাইস্কুল’ প্রতিষ্ঠালগ্নে যুগ্ম আহ্বায়কের দায়িত্ব পালন করেন এবং ২০১৫ সালে প্রতিষ্ঠিত ‘আলীকদম আইডিয়াল স্কুল এন্ড কলেজ এর প্রতিষ্ঠাতা পরিচালক। বর্তমানে তিনি এ প্রতিষ্ঠান পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদকের দায়িত্ব রয়েছেন। তিনি বিভিন্ন ধর্মীয় ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সাথেও যুক্ত থেকে দীর্ঘদিন আলীকদম উপজেলার রাজনীতির মাঠে সক্রিয় রয়েছেন। রাজনীতির পাশাপাশি তিনি আলীকদম উপজেলা সদরে গড়ে তুলেছেন ‘দ্যা দামতুয়া ইন এন্ড রেস্টুরেন্ট। পাশাপাশি তিনি বনফুল, আলীকদম শাখারও ব্যবস্থাপনা পরিচালক।

অপরদিকে, এনুচা মার্মা দীর্ঘদিন ধরে আলীকদম উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রীর দায়িত্ব পালন করছেন। তিনি আলীকদম উপজেলায় একজন মহিলা সংগঠক হিসেবে সুপরিচিত।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আ’লীগের, আলীকদমের, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন