গ্রিসের প্রধানমন্ত্রী রেল দুর্ঘটনায় এবার ক্ষমা চাইলেন

fec-image

গ্রিসের উত্তরে গত ২৮ ফেব্রুয়ারি মধ্যরাতে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে অন্তত ৫৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কয়েক ডজন।

এতে দেশটির ইতিহাসের সবচেয়ে ভয়াবহতম রেল দুর্ঘটনা হিসেবে উল্লেখ করা হয়েছে। এর জেরে ইতোমধ্যে দেশটির পরিবহনমন্ত্রী পদত্যাগ করেছেন। তবে এতেও দেশটির জনগণের মধ্যে ক্ষোভ কমেনি।

এবার ক্ষমা চাইলেন গ্রিসের প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিৎসোতাকিস। তিনি সংঘর্ষে ৫৭ জন নিহতের পরিবারের কাছে ক্ষমা চেয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টে কিরিয়াকোস লেখেন, ‘আমি প্রধানমন্ত্রী হিসেবে সবার কাছেই দায়বদ্ধ, তবে বিশেষ করে দুর্ঘটনার শিকার যারা হয়েছে তাদের স্বজনদের কাছে আমি ক্ষমা প্রার্থনা করছি।’

এক বিবৃতিতে তিনি বলেন, ‘আমরা মনুষ্য ত্রুটির আড়ালে থাকতে পারি না, পারবো না। দুটি ট্রেন ভিন্ন ভিন্ন গন্তব্যের দিকে চলা একই লাইন দিয়ে ছুটে যেতে পারে না এবং কেউ বিষয়টি খেয়াল করল না তা সম্ভব হতে পারে না।’

তবে গ্রিসের প্রধানমন্ত্রীর ক্ষমা চাওয়া সত্ত্বেও গতকাল প্রতিবাদের নেমেছে প্রতিবাদকারীরা। বিক্ষোভকারী স্লোগান দেন, ‘এই অপরাধ লুকানো যাবে না, আমরা নিহতের কণ্ঠস্বর হয়ে থাকব।’ তবে পুলিশ বিক্ষোভ দমাতে টিয়ার গ্যাস ছুড়েছে বলে সিএননের প্রতিবেদনে বলা হয়েছে।

গত মঙ্গলবার রাতে সাড়ে ৩০০ যাত্রীবাহী একটি ট্রেনের সঙ্গে একটি মালবাহী ট্রেনের এই সংঘর্ষ হয়। বিবিসি জানিয়েছিল, এতে যাত্রীবাহী ট্রেনটির প্রথম দুটি বগিতে আগুন ধরে গিয়ে পুরোপুরি ধ্বংস হয়ে যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন