চকরিয়ায় অগ্নিদগ্ধে ৩ শিশুর মৃত্যু

fec-image

কক্সবাজারের চকরিয়ায় বসতবাড়িতে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে সম্পূর্ণ বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। এসময় অগ্নিদগ্ধ হয়ে দুই মেয়ে ও এক ছেলেসহ তিন শিশুর মৃত্যুর হয়।

সোমবার রাত ১২টার দিকে উপজেলার হারবাং ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডস্থ সাবান ঘাটা এলাকায় জাকের হোসেন মিস্ত্রীর বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে মারা যাওয়া তিন শিশু সন্তানই জাকের হোসেন মিস্ত্রীর ছেলে-মেয়ে। অগ্নিদগ্ধে মারা যাওয়া শিশুরা হলেন, মো. জিহাদুল ইসলাম (১২), তার দুই ছোট বোন ফৌজিয়া জান্নাত মিম (১০) ও আফিয়া জান্নাত মিতু (৮)।  ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন হারবাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিরানুল ইসলাম মিরান।

স্থানীয় এলাকাবাসী জানায়, রাত ১২টার দিকে আকস্মিকভাবে জাকের হোসেন মিস্ত্রীর বসতবাড়িতে বৈদ্যুতিক শটসার্কিটের আগুন লেগে বাড়ির চার পার্শ্বে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। এসময় বসতঘরে ঘুমন্ত তার পরিবার আগুন দেখে প্রাণের ভয়ে বাড়িতে থেকে বের হয়ে আসলেও বাড়ির ভেতরে ঘুমন্ত তিন শিশু সন্তানকে ভুলে রেখে আসেন জাকের হোসেনের স্ত্রী।

পরে শিশুদের উদ্ধার করতে গেলেও প্রচণ্ড আগুনের উত্তাপে তিন শিশুকে উদ্ধার করা সম্ভব হয়নি। স্থানীয়া এগিয়ে এসে আগুন নেভানোর চেষ্টা করেও ব্যর্থ হন। এতে অগ্নিদগ্ধ হয়ে তিন শিশু ঘটনাস্থলে মারা যান। পুড়ে যায় সম্পূর্ণ সেমিপাকা বাড়ি।

হারবাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিনারুল ইসলাম মিরান বলেন, হারবাং সাবান ঘাটা এলাকায় জাকের হোসেন মিস্ত্রীর বাড়িতে বৈদ্যুতিক শর্টসার্কিট আগুনের খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে ছুটে যায়। এ ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে ঘটনাস্থলেই তিন শিশুর মৃত্যু ঘটে। পরে অগ্নিদগ্ধ শিশুদের মরদেহ উদ্ধার করা হয়। সকালে তাদের দাফন সম্পন্ন করা হয়েছে।

তিনি আরও বলেন, বিষয়টি প্রশাসনকে অবহিত করা হয়েছে। আগুনে পুড়ে যাওয়া অগ্নিদগ্ধ শিশুর পরিবারকে আর্থিক ভাবে সহযোগীতা দেয়া হবে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নিদগ্ধ, চকরিয়া, মৃত্যু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + 10 =

আরও পড়ুন