চকরিয়ায় চারদিনের স্কাউট সমাবেশ উদ্বোধনে এমপি জাফর আলম

fec-image

কক্সবাজারের চকরিয়ায় চারদিন ব্যাপী ১১-তম উপজেলা স্কাউট সমাবেশ শুরু হয়েছে। শুক্রবার (২৭ ডিসেম্বর) সকালে পৌরসভার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বাংলাদেশ স্কাউট চকরিয়া উপজেলা কর্তৃক আয়োজিত সমাবেশের উদ্বোধন করা হয়।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা স্কাউটের সভাপতি নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে স্কাউট সমাবেশের উদ্ধোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি জাফর আলম বলেন, নতুন প্রজন্মের শিক্ষার্থীদের ব্যক্তিগত সুন্দর জীবন ও জাতীয় জীবন বিনির্মাণে স্কাউটের ভুমিকা অপরিসীম। স্কাউট শিক্ষার্থীদের শারীরিক, বুদ্ধিবৃত্তিক, সামাজিক ও আধ্যাত্মিক এবং মানসিক দিকগুলো বিকাশে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে। একজন স্কাউট সদস্য ভারসাম্যহীন ব্যক্তি, দায়িত্বশীল নাগরিক হিসেবে ভুমিকা রাখতে পারে। তাই সবাইকে স্কাউটসের মন্ত্রে উজ্জীবিত হয়ে দায়িত্বশীল নাগরিক হিসেবে দশ ও দেশের কল্যাণে কাজ করতে হবে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিরিংগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জসীম উদ্দিন, কাকারা শাহ ওমরাবাদ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মাহামুদুর রহমান, চকরিয়া উপজেলা স্কাউটের সাধারণ সম্পাদক নুরুল হুদা, প্রোগ্রাম পিট আনসারুল করিমসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষক-শিক্ষার্থীরা।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলনের পর শুরু হয় নাচ-গানসহ নানা ইভেন্ট।

স্কাউট সমাবেশ উপলক্ষ্যে চকরিয়া উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের স্কাউট দল মগবাজারস্থ মিনি স্টেডিয়ামে তাবু টাঙ্গিয়েছে। এসব তাবুতে চারদিন ব্যাপী অবস্থান নিয়ে তারা স্কাউটের বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করবে। আগামী ৩০ ডিসেম্বর তাবু জলসার মাধ্যমে উপজেলা স্কাউট সমাবেশের সমাপ্তি ঘটবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + eight =

আরও পড়ুন