চকরিয়ায় উপকারভোগীদের সাথে এমপি জাফর আলমের মতবিনিময় সভা

fec-image

ডুলাহাজারা ইউনিয়নের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা করেছেন কক্সবাজার-১ চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলম বলেন। সভায় তিনি বলেন, বর্তমান সরকার সামাজিক নিরাপত্তা কর্মসূচির পরিসর বহুগুণ বৃদ্ধি করেছে। এ কর্মসূচি দারিদ্র্য হ্রাসে ভূমিকা রাখছে অভাবনীয়। যার সুফল ভোগ করছে এদেশের অবহেলিত ও হতদরিদ্র জনগণ।

সোমবার (৬ নভেম্বর) বিকেলে চকরিয়ায় ডুলাহাজারা স্টেডিয়াম মাঠে ইউনিয়নের উপকারভোগীদের নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি উপর্যক্ত কথা বলেন।

মতবিনিময় সভার পূর্বে অনুষ্ঠানের প্রধান অতিথি এমপি জাফর আলম ডুলাহাজারা ইউনিয়নের ৪৫ কোটি কোটি ব্যয়ে বিভিন্ন গ্রামীণ উন্নয়ন প্রকল্পের কাজ শুভ উদ্বোধন করেন।

ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসানুল ইসলাম আদরের সভাপতিত্বে মতবিনিময় সভায় এমপি জাফর আলম আরো বলেন, সরকার পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য সামাজিক সুরক্ষা বলয়ের আওতায় নানা রকম ভাতা দিয়ে যাচ্ছেন। এতে মানুষের জীবনযাত্রার মানোন্নয়ন হয়েছে। সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় অসচ্ছল প্রতিবন্ধী ভাতা, বয়স্ক ভাতা, স্বামী নিগৃহীতা ভাতা, বিধবা ভাতা, দরিদ্র মায়ের মাতৃত্বকালীন ভাতা, শহিদ পরিবার ও যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ও সম্মানী ভাতা ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের পাশাপাশি কৃষি প্রণোদনাও পাচ্ছেন এ দেশের কৃষক।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা চলে যাচ্ছে অভিভাবকদের মোবাইলে। শেখ হাসিনার সরকার গৃহহীন ও ভূমিহীন পরিবারকে জমিসহ বাড়ি দিয়েছেন। যা পৃথিবীর ইতিহাসে বিরল দৃষ্টান্ত। বর্তমান সরকার সাধারণ খেটে খাওয়া মানুষসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে সহায়তা দিয়ে যাচ্ছেন, এতে কেউ বাদ যায়নি। গেল ৫ বছরে চকরিয়া-পেকুয়ায় যে পরিমাণ উন্নয়ন হয়েছে তা অতীতের কোন সরকারের আমলে হয়নি। রাস্তা-ঘাট, ব্রিজ কালভার্ট, স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা, মন্দির থেকে শুরু করে প্রতিটি প্রতিষ্ঠানে অভূতপূর্ব উন্নয়ন করা হয়েছে। এ উন্নয়ন করা সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদন্যতায়।

এছাড়াও মতবিনিময় সভায় বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আবু মুছা, যুগ্ম সাধারণ আবদুল হাকিম, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক এমপি পুত্র তানভীর আহমদ ছিদ্দিক তুহিন, ইউনিয়ন আ’লীগের সভাপতি জামিল হোসাইন, সাধারণ সম্পাদক মনছুর আলম, সাংগঠনিক সাংবাদিক রুস্তম গণি মাহমুদ, অর্থ সম্পাদক মাস্টার সরওয়ার, ইউনিয়ন যুবলীগের আহবায়ক তৌহিদুল ইসলাম প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের ইউপি সদস্যবৃন্দ, মুক্তিযোদ্ধা, ইউনিয়ন আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন