চকরিয়ায় কৃষকের ধান কেটে দিলেন এমপি জাফর আলম

fec-image

করোনা সংক্রমণ সময়ে শ্রমজীবী মানুষের আকাল চলছে সর্বত্রে। এই অবস্থায় দেশের প্রান্তিক কৃষকের পাশে থেকে ধান কাটার কাজে সহযোগিতা করতে দলের নেতাকর্মীদের পাশাপাশি ছাত্রসমাজকে ইতোমধ্যে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সরকার প্রধানের নির্দেশনার আলোকে সারাদেশের মতো সম্প্রতি সময়ে কক্সবাজারের চকরিয়া উপজেলার প্রত্যন্ত জনপদে দরিদ্র কৃষকের জমি থেকে বিনাপারিশ্রামিকে ধান কেটে দিচ্ছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। মঙ্গলবার থেকে কৃষকের ধান কাটার কাজে স্বেচ্ছাশ্রমে অংশ নিয়েছেন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মী।

করোনা সংক্রমণের এই দুর্দিনে কৃষকের পাশে থেকে এবার নেতাকর্মী ছাড়াও ছাত্র সমাজকে মানবিক কাজে উদ্বুদ্ধ করার অভিপ্রায়ে নিজেই মাঠে নেমে ধান কাটা শুরু করেছেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম।

বুধবার(২৯ এপ্রিল) সকালে ‘কৃষক বাঁচলে দেশ বাচঁবে, কৃষক বাঁচলে শেখ হাসিনা বাচঁবে , স্লোগানে চকরিয়া উপজেলার লক্ষারচর ইউনিয়নে হতদরিদ্র এক কৃষকের জমি থেকে ধান কেটে বাড়িতে তুলে দিয়েছেন এমপি জাফর আলম।

গাড়ি থামিয়ে নেমে কাঁচি হাতে নিয়ে জমি থেকে এমপি নিজেই ধান কাটা শুরু করা মাত্রই সঙ্গে থাকা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং বেশ ক’জন ইউপি চেয়ারম্যান নেমে পড়েন জমিতে। তারপর সবাই মিলে ধান কাটা শেষে ওই কৃষকের বাড়িতে পৌঁছে দেন কাটা ধান।

এমপির সঙ্গে কৃষকের জমি থেকে ধান কাটা কাজে অংশনেন চকরিয়া উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, কাকারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত ওসমান, লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম সেলিম ও এমপির একান্ত সচিব আমিন চৌধুরী ছাড়াও উৎসুক এলাকাবাসি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন