চকরিয়ায় ‘বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধকে জানি’ শীর্ষক মুক্তিযোদ্ধাদের সাক্ষাতকার

fec-image

চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের অর্ন্তগত কাকারা মাধ্যমিক বিদ্যালয়ে ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধকে জানি’ শীর্ষক বীর মুক্তিযোদ্ধাদের এক সাক্ষাতকার অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকালে বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর শিক্ষার্থীরা বিভিন্ন দলে বিভক্ত হয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে প্রশ্ন করেন। ওইসময় অনুষ্ঠানস্থলে উপস্থিত বীর মুক্তিযোদ্ধাবৃন্দ শিক্ষার্থীদের প্রশ্নের উত্তর দেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ আনোয়ার হোসেন কন্ট্রাক্টর, চকরিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ও কক্সবাজার জেলার ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, শহীদ মুক্তিযোদ্ধা আবদুল হামিদ গ্রুপের জেলার ডেপুটি লিডার মুক্তিযোদ্ধা নজির আহমদ।

বিদ্যালয়ের শিক্ষকদের সার্বিক সহযোগিতায় সাক্ষাতকার অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে উঠে। শিক্ষার্থীরা কেউ মুক্তিযুদ্ধ দেখেনি, কিন্তু অনুষ্ঠানে বিভিন্ন প্রশ্ন এবং মুক্তিযোদ্ধাগনের উত্তর দেয়ার মুর্হুত যেন বিদ্যালয় ক্যাম্পাসে মুক্তিযুদ্ধের চিত্র ফুটে উঠে।

অনুষ্ঠানের সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ আনোয়ার হোসেন কন্ট্রাক্টর স্মৃতিচারণ করে বলেন, বিদ্যালয়ে ‘জাতির জনক বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধ ’ শীর্ষক অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলাদেশকে সোনার বাংলা তথা উন্নতশীল দেশে পরিণত হওয়ার ভুয়সী প্রশংসা করেন।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বর্তমান সরকার ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’ কে নতুন প্রজন্মের মধ্যে এভাবে ছড়িয়ে দেয়ার জন্য ধন্যবাদ জানান। পাশাপাশি বিদ্যালয়ের শিক্ষকদেরকে তিনি পাঠদানের ফাঁকে ফাঁকে বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুক্ত সম্পর্কে শিক্ষার্থীদের মাঝে সঠিক ইতিহাস তুলে ধরতে আহবান জানান। তিনি মুক্তিযুদ্ধের চেতনায় এই ধরণের একটি অনুষ্ঠান আয়োজনের জন্য শিক্ষকমন্ডলী ও পরিচালনা কমিটির সবাইকে ধন্যবাদ দেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিদ্যালয়ের নবম শ্রেণীর শিক্ষার্থী সাইদুল করিম বাপ্পী। তাকে সহযোগিতা করেন বিদ্যালয়ের শিক্ষক মোহাম্মদ নুরুজ্জামান ও শিক্ষক কায়কোবাদ শিশির সিদ্দিকী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − two =

আরও পড়ুন