চকরিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪২ হাজার টাকা জরিমানা

fec-image

কক্সবাজারের চকরিয়ায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, অতিরিক্ত চালের মূল্য স্থিতিশীল ও নিয়ন্ত্রণের লক্ষ্যে অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে চালের পাইকারী আড়তদার, ডিলার, চালের মিল মালিকের বিরুদ্ধে বৈধ কোন ধরণের কাগজপত্র না থাকায় ৫টি মামলায় ৪২ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

সোমবার (৬ জুন) দুপুরের দিকে চকরিয়া পৌরসভাস্থ মগবাজার এবং চিরিংগা পালাকাটা এলাকায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জেপি দেওয়ান এ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালতের অভিযান সূত্রে জানা গেছে, সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত চকরিয়া পৌরসভাস্থ মগবাজার ও চিরিংগা ইউনিয়নের পালাকাটা এলাকায় উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন। অভিযানের সময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউএনও) জেপি দেওয়ান ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা মোতাবেক দুটি রাইচমিল এবং তিনটি দোকানদার হালনাগাদ বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়।

এসময় ওই প্রতিষ্ঠান গুলোকে সংশ্লিষ্ট ধারায় ৫টি মামলায় ৪২ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। জরিমানা আদায়কৃত প্রতিষ্ঠান গুলো হচ্ছে, চিরিংগা শাহ আমানত স্টোর ১০ হাজার টাকা, পৌরসভার মগবাজার এলাকার রেনেসাঁ অটো রাইচমিল এন্ড লাকড়ি মিল ১৫ হাজার টাকা, হাজ্বী এয়াকুব আলী স্টোর ২ হাজার টাকা, মেসার্স জহির স্টোর ৫ হাজার টাকা, পালাকাটা এলাকার মেসার্স আল কাদের অটো রাইচমিলকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

অভিযান প্রসঙ্গে জানতে চাইলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও জেপি দেওয়ান বলেন, চালের মূল্য বৃদ্ধিতে কারসাজি রোধে চালের পাইকারি আড়তদার, খুচরা চালের দোকান ও রাইচমিলে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ ২০০৯ এর সংশ্লিষ্ট ধারা অনুযায়ী দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, অবৈধ কিংবা অতিরিক্ত নিত্যপণ্য মজুদ রোধ ও লাইসেন্সবিহীন মিল পরিচালনা করায় পাঁচটি প্রতিষ্ঠানকে পাঁচ মামলায় ৪২ হাজার টাকা জরিমানা করা হয়। অবৈধ চাল মজুতদারের বিরুদ্ধে প্রশাসনের চলমান এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান। অভিযানের সময় সরকারি দপ্তরের কর্মকর্তাসহ বিভিন্ন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + eleven =

আরও পড়ুন