সরকারি হাসপাতাল উপজেলা পরিষদে যাতায়াতে

চকরিয়ায় যানজট নিরসনকল্পে বাইপাস সড়ক নির্মাণ

fec-image

চকরিয়া পৌরশহর থেকে পরিকল্পিতভাবে যানজট নিরসনকল্পে এবার পৌরসভা কর্তৃপক্ষ সড়ক সম্প্রসারণের মাধ্যমে নতুন উদ্যোগ নিয়েছেন। কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলমের দিকনির্দেশনার আলোকে চকরিয়া পৌরসভার মেয়র পৌরশহর থেকে যানজটের চাপ কমাতে বিকল্প বাইপাস সড়ক নির্মাণের কার্যক্রম শুরু করেছেন।

এরই অংশ হিসেবে চকরিয়া সরকারি হাসপাতালের পশ্চিমের সড়কটি সম্প্রসারণে আনুষ্ঠানিকভাবে নির্মাণ কাজ শুরু করা হয়েছে।

বুধবার(১২ ফেব্রুয়ারি) সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম নতুন বাইপাস সড়কটির নির্মাণ কাজ উদ্বোধন করেছেন।

সড়কটির নির্মাণ কাজ সমাপ্ত হলে চকরিয়া সরকারি হাসপাতাল ও উপজেলা পরিষদে যাতায়াতে দুর্ভোগমুক্ত হবে সর্বসাধারণ।

বুধবার সড়কটির সম্প্রসারণ কাজের শুরুতে দুইপাশের একাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। একইসঙ্গে বহাল তবিয়তে থাকা বেশিরভাগ স্থাপনা মালিককে নিজ দায়িত্ব তাদের স্থাপনা সরিয়ে নিতে অনুরোধ করা হয়েছে।

নির্ধারিত সময়ের মধ্যে স্থাপনা সমুহ সরিয়ে না নিলে উপজেলা প্রশাসনের সহযোগিতায় অভিযান চালিয়ে সকল স্থাপনা উচ্ছেদ করা হবে বলে পৌরসভা থেকে সবাইকে জানানো হয়েছে।

চকরিয়া পৌরসভার প্রকৌশল বিভাগ জানিয়েছেন, চকরিয়া সরকারি হাসপাতালের পশ্চিমের সড়কটি বর্তমানে একেবারে সংকোচিত অবস্থায় রয়েছে। একই সঙ্গে দুটি গাড়ি আসা যাওয়া করতে পারেনা। এ অবস্থায় পৌরসভার প্রকৌশল বিভাগ সড়কটি সম্প্রসারণের উদ্যোগ নিয়েছেন।

নতুন করে সম্প্রসারিত চকরিয়া পৌরসভার ৪নম্বর ওয়ার্ডের আরকান সড়ক সমিতি মার্কেট থেকে বজমহাজনের বাড়ি হয়ে হাসপাতাল পাড়া দিয়ে ক্যামব্রিয়ান স্কুল ঘুরে ভাঙ্গারমুখ পর্যন্ত ২৫১৩ মিটার বাইপাস সড়কটি নির্মাণে ব্যয় নির্ধারণ করা হয়েছে ৫ কোটি ৬৬ লাখ টাকা। সড়কটির সঙ্গে আধুনিকমানের ড্রেইন ও টাইলাস বসানো হবে।

চকরিয়া পৌরসভার প্রকৌশলী বলেন, সড়কটি ২২ ফুট প্রসস্ত হবে। বর্তমানে সড়কটির আয়তন একেবারে সংকোচিত। তাই সড়কটি নির্মাণে নির্ধারিত জায়গায় থাকা দুইপাশের স্থাপনা সমুহ সরিয়ে নিতে হবে।

অবশ্যই বুধবার কাজের উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে বেশ কিছু স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। অবশিষ্ঠ থাকা স্থাপনা সমুহ সরিয়ে নিতে মালিকদেরকে বলা হয়েছে। আশাকরি পৌরসভার স্থানীয় জনসাধারণ উন্নয়ন সুবিধার্থে জনস্বার্থে নিজেদের স্থাপনা সমুহ সরিয়ে নেবেন।

নতুন বাইপাস সড়কটির নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সরওয়ার আলম, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আবু মুসা, চকরিয়া পৌরসভার সচিব মাসউদ মোরশেদসহ পৌরসভার বিভিন্ন বিভাগের কর্মকর্তা, আওয়ামী লীগের নেতাকর্মী ও স্থানীয় সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া, বাইপাস, সরকারি হাসপাতাল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + sixteen =

আরও পড়ুন