চাকমা সার্কেল চিফ দেবাশীষ রায়ের প্রতিবাদ

প্রেস বিজ্ঞপ্তি:

গত ২৬ মার্চ দৈনিক ইত্তেফাক পত্রিকা ও বিভিন্ন সামাজিক গণমাধ্যমে চাকমা সার্কেল চিফের নেপালে অনুষ্ঠিত কর্মশালার উদ্দেশ্য সম্পর্কে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন তিনি। গত ২৭ মার্চ নিজস্ব অফিসিয়াল প্যাডে তার একান্ত সচিব সুব্রত চাকমার পাঠানো এ প্রতিবাদে তিনি জানান,

“ঢাকার দৈনিক ইত্তেফাক প্রত্রিকার ২৬ মার্চ তারিখের ইস্যুতে নেপালে অনুষ্ঠিতব্য কর্মশালার উদ্দেশ্য বিষয়ে প্রকাশিত প্রতিবেদনের বিষয়ে এবং একই বিষয়ে সোশাল মিডিয়াতে ২৬ ও ২৭ মার্চ প্রকাশিত বানোয়াট খবরের আমি তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

এতে বাংলাদেশের স্বার্থের বিরুদ্ধে ও পার্বত্য চট্টগ্রাম চুক্তির বিরুদ্ধে অবস্থান গ্রহণসহ আমার বিরুদ্ধে যে অভিযোগসমূহ আনা হয়েছে সেগুলো অসত্য, বানোয়াট, মানহানিকর ও উদ্দেশ্যপ্রণোদিত। যা অত্যন্ত পরিতাপের বিষয় এবং আমার নামে কুপ্রচারণার ও মানহানির ব্যর্থ প্রচেষ্টা মাত্র, যা বেআইনি ও আইনত দণ্ডনীয় অপরাধের মধ্যে পড়ে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ও প্রজ্ঞাবান নেতৃত্বে স্বাক্ষরিত পার্বত্য চট্টগ্রাম চুক্তি ১৯৯৭ এর স্বাক্ষর ও পূর্ণবাস্তবায়নের পক্ষে আমি শুরু থেকেই ছিলাম, বর্তমানেও রয়েছি, ভবিষ্যতেও থাকবো।

আজ ২৭ মার্চ নেপালে অনুষ্ঠিত কর্মশালায় অংশগ্রহণ করেছি আগামীকালও অংশগ্রহণ করবো। এতে পার্বত্য চট্টগ্রাম চুক্তির পূর্ণবাস্তবায়নসহ এ অঞ্চলের সামাজিক স্থিতিশীলতা আনায়ন, সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা তথা সমগ্র দেশের সামগ্রিক উন্নয়নের বিষয় আলোচিত হয় এবং আগামীকালও হবে।

অন্যান্য বিষয়ের মধ্যে আগামীকাল এ সভাতে পার্বত্য চট্টগ্রামের পরিপ্রেক্ষিতে দেশের সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনা ও অন্যান্য নীতিমালা, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা এবং জলবায় পরিবর্তন মোকাবেলা নিয়ে আলোচনা হবে। এ ধরনের কুপ্রচারণা ঠেকানোর জন্য আমি সকলের সহযোগিতা কামনা করি।”

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − nine =

আরও পড়ুন