পেকুয়ায় ছয়টি ইউনিয়নে চেয়ারম্যানসহ ৪১১ জনের মনোনয়ন দাখিল

fec-image

কক্সবাজারের পেকুয়ার ছয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়নসহ ৫০ জন, সংরক্ষিত সদস্য পদে ৭৬ জন ও সাধারণ সদস্য পদে ২৮৫ জন তাদের নিজ নিজ মনোনয়নপত্র উপজেলা নির্বাচন কার্যালয়ে দাখিল করেছেন।

আসন্ন ২৮ নভেম্বর ৩য় ধাপের ইউপি নির্বাচনের মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন মঙ্গলবার (২ নভেম্বর সন্ধ্যায় নির্বাচন কার্যালয় সূত্রে জানায়, পেকুয়ার সদর ইউনিয়নে বাংলাদেশ আ’লীগের নৌকা প্রতীকে মনোনীত প্রবীণ সাংবাদিক জহিরুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে নাছের গেফারী, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি থেকে উমর ফারুক মনোনয়ন দাখিল করেছেন। বিএনপি দলীয়ভাবে নির্বাচনে অংশ না নেয়ায় স্বতন্ত্রভাবে উপজেলা বিএনপির আহ্বায়ক সাবেক চেয়ারম্যান এম বাহাদুর শাহ, উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ইউছুপ রুবেল মনোনয়নপত্র দাখিল করেন। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেন যুুবলীগ নেতা ওমর রিয়াজ চৌধুরী, এডভোকেট রাশেদুল কবির, সাবেক এমইউপি মাহাবুবুল করিম, মুহাম্মদ ছরওয়ার উদ্দিন ও নুরুল গফফার চৌধুরী।

এ ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ১৯ জন ও সাধারণ সদস্য পদে ৬৪ জন মনোনয়নপত্র দাখিল করেন।

বারবাকিয়া ইউপিতে চেয়ারম্যান পদে বাংলাদেশ আ’লীগ থেকে জিএম আবুল কাশেম, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মোঃ বদিউল আলম মনোনয়নপত্র দাখিল করেন। বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপির সদস্য সচিব ইকবাল হোছাইন, জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান এএইচএম বদিউল আলম ও স্বতন্ত্র প্রার্থী এনামুল হক তাদের মনোনয়ন দাখিল করেন।

এ ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ১৬ জন ও সাধারণ সদস্য পদে ৫০ জন মনোনয়নপত্র দাখিল করেন।

উজানটিয়া ইউপিতে চেয়ারম্যান পদে বাংলাদেশ আ’লীগ থেকে বর্তমান চেয়ারম্যান উপজেলা যুবলীগের সাবেক সভাপতি এম শহিদুল ইসলাম চৌধুরী, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মো. শাহাজাহান মনোনয়নপত্র দাখিল করেন। আ’লীগ থেকে বিদ্রোহ প্রার্থী হয়ে মনোনয়ন দাখিল করেন ইউনিয়ন আ’লীগের সভাপতি তোফাজ্জল করিম। বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী ইউনিয়ন বিএনপির আহ্বায়ক রেজাউল করিম চৌধুরী, উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আনোয়ার হোছাইন এমজারু, স্বতন্ত্র প্রার্থী দেলোয়ার করিম চৌধুরী, রবিউল করিম ও শফিউল আলম তাদের মানোনয়নপত্র দাখিল করেন।

এ ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ১০ জন ও সাধারণ সদস্য পদে ৩৫ জন মনোনয়নপত্র দাখিল করেন।

মগনামা ইউপিতে চেয়ারম্যান পদে বাংলাদেশ আ’লীগ থেকে ইউনিয়ন আ’লীগের সহসভাপতি মো. নাজেম উদ্দিন, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মুহাম্মদ ইউসুফ ও জাতীয় পার্টি থেকে মো. আলমগীর তাদের মনোনয়নপত্র দাখিল করেন। আ’লীগ সমর্থিত বিদ্রোহপ্রার্থী খোরশেদুল ইসলাম ও উপজেলা যুবলীগের সহসভাপতি মোজাম্মেল হোছাইন স্বতন্ত্রভাবে মনোনয়ন দাখিল করেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে শক্তপ্রতিদ্বন্দ্বি বর্তমান চেয়ারম্যান আধুনিক মগনামা উন্নয়নের রুপকার শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিম, জামায়াত সমর্থিত শহিদুল মোস্তফা, ইউনুছ চৌধুরী, বিএনপি সমর্থিত তৌহিদুল আলম, রিয়াজুল করিম, মো. নুরুল আমিন, শাহেদুল ইসলাম ও গিয়াস উদ্দিন তাদের মনোনয়ন দাখিল করেন।

এ ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ১৩ জন ও সাধারণ সদস্য পদে ৪২ জন মনোনয়নপত্র দাখিল করেন।

রাজাখালী ইউপিতে চেয়ারম্যান পদে বাংলাদেশ আ’লীগ থেকে উপজেলা আ’লীগের সাংগঠিক সম্পাদক সাবেক চেয়ারম্যান মো. নজরুল ইসলাম সিকদার মনোনয়ন দাখিল করেন। আ’লীগের বিদ্রোহ হয়ে মনোনয়ন দাখিল করেন বর্তমান চেয়ারম্যান মো. ছৈয়দ নুর। জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মো. হুমায়ুন কবির, স্বতন্ত্র প্রার্থী তৌহিদুল ইসলাম চৌধুরী, সাইদুল ইসলাম চৌধুরী ও জিয়াসমিন সোলতানা মনোনয়ন দাখিল করেন।

এ ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ৯ জন ও সাধারণ সদস্য পদে ৫৪ জন মনোনয়নপত্র দাখিল করেন।

শিলখালী ইউপিতে চেয়ারম্যান পদে বাংলাদেশ আ’লীগ থেকে উপজেলা আ’লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. কাজিউল ইনসান মনোনয়ন দাখিল করেন। বিএনপি সমর্থিত বর্তমান চেয়ারম্যান নুরুল হোছাইন, বিএনপি সমর্থিত আবু ছিদ্দিক, বিএনপি সমর্থিত আবদু রশিদ, মো. কামাল হোছাইন, মো. শাহাজাহান, শামসুউদ্দিন আহমদ ও নাছির উদ্দিন আহমদ স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন।

এ ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ৯ জন ও সাধারণ সদস্য পদে ৪০ জন মনোনয়নপত্র দাখিল করেন।

উল্লেখ্য: পেকুয়া উপজেলার ৭ ইউপির মধ্যে টৈটং ইউপিতে ১ম ধাপে নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মোসলেম উদ্দিনকে বিপুল ভোটে হারিয়ে নৌকা প্রতিকের প্রার্থী জাহেদুল ইসলাম চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত হয়। চলমান ৩য় ধাপের নির্বাচনে উপজেলার ৬ ইউনিয়নের মধ্যে সদর ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট প্রয়োগ করা হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম জানান, মনোনয়ন ফরম দাখিলের শেষদিনে চেয়ারম্যান পদে ৫০, সদস্য পদে ২৮৫ ও সংরক্ষিত পদে ৭৬ জনের মনোনয়ন দাখিল করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six − six =

আরও পড়ুন