ছাত্রলীগকে সন্ত্রাসী চাঁদাবাজদের কারখানা হতে দেয়া যাবে না: দীপংকর

fec-image

রাঙামাটির সাংসদ দীপংকর তালূকদার বলেছেন, ছাত্রলীগকে সন্ত্রাসী চাঁদাবাজদের কারখানা হতে দেয়া যাবে না।

তিনি বলেন, জাতিকে একটা ভালো জায়গায় পৌঁছে দিতে হলে ছাত্রলীগকে দূর্বলতা, ত্রুটি বিচ্যুতি কাটিয়ে উঠে যোগ্য নেতৃত্ব ও আদর্শবান সংগঠন হিসেবে তৈরি করতে হবে। এজন্য নব নির্বাচিত কমিটিকে সজাগ থাকতে হবে।

মঙ্গলবার(২৩ জুলাই) বিকাল ৩টায় কাউখালী উপজেলা পরিষদ অডিটরিয়ামে বাংলাদেশ ছাত্রলীগ কাউখালী উপজেলা শাখা কর্তৃক আয়োজিত বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কাউখালী উপজেলা ছাত্রলীগের সভাপতি আতুমং মারমার সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধন করেন, রাঙ্গমাটি জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি চিংকিউ রোয়াজা, অংচাপ্রু মারমা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য অংসুইপ্রু চৌধুরী, সাধারণ সম্পাদক এরশাদ সরকার, উপজেলা পরিষদের চেয়ারম্যান সামসু দোহা চৌধুরী, সাবেক চেয়ারম্যান এসএম. চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ক্যজাই মারমা, যুগ্ম সম্পাদক মো. বেলাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ক্যসিমং মারমা, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাজিদ দত্ত।

দীপংকর বলেন, ছাত্র রাজনীতি থেকে ফাউন্ডেশন তৈরি করে আগামী দিনের স্থপতি হিসেবে গড়ে উঠতে হলে ছাত্রলীগকে আদর্শ রাজনীতির ক্ষেত্র তৈরি করতে হবে। শিক্ষা, নৈতিকতা এবং আদর্শ সংগঠক হতে না পারলে লক্ষ্যে পৌঁছানো সম্ভব হবেনা।

তিনি আরও বলেন, ছাত্রলীগ যদি সন্ত্রাসী, মানুষের উপর অত্যাচার, চাঁদাবাজী এবং জমি জমা দখলের মতো অসামাজিক কাজে জড়িত থাকে তাহলে জননেত্রী শেখ হাসিনার দেয়া অভিষ্ট লক্ষ্যে পৌঁছানো সম্ভব হবে না।

সম্মেলন শেষে উপজেলা ছাত্রলীগের ৭১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি পদে থুইশিপ্রু মারমা, সাধারণ সম্পাদক পদে মো. শাহীন আলম অভি ও সাংগঠনিক সম্পাদক পদে মধুমঙ্গল চাকমাকে নির্বাচিত হন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + one =

আরও পড়ুন