‘জনগণ সচেতন হলে অপরাধ নির্মূল করা সম্ভব’

fec-image

পুলিশ জনগণের শত্রু নয়, বন্ধু। পুলিশকে সঠিক তথ্য দিয়ে সহায়তা করুন। জনগণ সচেতন হলে সমাজ থেকে মাদক, জুয়া, গরু চোর, ইভটিজিং, বাল্যবিবাহ, কিশোর গ্যাংসহ সবধরণের অপরাধ নির্মূল করা সম্ভব। এছাড়াও কোন ব্যক্তি তার নিজ পেশার আড়ালে থানায় এসে সেবার নামে দালালি ও টাউট-বাটপারির মাধ্যমে হয়রানি করলে কাউকে প্রশ্রয় দেয়া হবে না। যারা এ সমস্ত কাজে জড়িত থাকবে তাদের অবশ্যই আইনের আওতায় আনা হবে।

শনিবার (৭ মে) দুপুরে চকরিয়া থানা প্রশাসনের আয়োজনে ওপেন হাউজ ডে অনুষ্ঠানে কক্সবাজার পুলিশ সুপার হাসানুজ্জামান প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, পুলিশ জনগণের বন্ধু হিসেবে সর্বদা আপনাদের পাশে রয়েছে এবং থাকবে। সমাজ থেকে মাদক নির্মূল করতে পারলে আমাদের যুব সমাজ রক্ষা পাবে। কাউকে মাদক, গরু চোর ও জুয়া নির্মূলের ব্যাপারে ছাড় দেওয়া হবে। এলাকার জন প্রতিনিধি, সাংবাদিক ও জনতার সেতুবন্ধনের মাধ্যমে দেশ থেকে সকল ধরণের অস্ত্রধারী, সন্ত্রাসসহ বিভিন্ন অপরাধ নির্মূল করা সম্ভব। তাই সকলের সমন্বয়ে বাল্যবিবাহ, ইভটিজিং, কিশোর গ্যাং দমন, পারিবারিক ও সামাজিক অবক্ষয়, নৈতিক শিক্ষা, মানবিক আচরণ সম্পর্কে বিভিন্ন গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন তিনি।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তীর সভাপতিত্বে ও থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জুয়েল ইসলামের সঞ্চালনায় ওপেন হাউজ ডে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. তফিকুল আলম, চকরিয়া উপজেলা কমিউনিটি পুলিশিং সভাপতি ও সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা কমিউনিটি পুলিশিং সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম লিটু।

ওপেন হাউজ ডে অনুষ্ঠানে এ সময় থানা পুলিশের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে নিজেদের মতামত তুলে ধরে বক্তব্যে রাখেন চকরিয়া প্রেসক্লাব সভাপতি প্রবীণ সাংবাদিক এম আর মাহমুদ, মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল, হারবাং ইউপি চেয়ারম্যান মেহরাজ উদ্দিন মিরাজ, ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর, ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান হেলাল উদ্দিন হেলালী, সাংবাদিক এম. জিয়াবল হক প্রমুখ।

এছাড়াও আয়োজিত অনুষ্ঠানে ১৮টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, চকরিয়া পৌরসভার কাউন্সিলর, সংরক্ষিত নারী কাউন্সিলর, ইউপি সদস্য, সাংবাদিক, শিক্ষক, কমিউনিটি পুলিশিং সদস্যসহ বিভিন্ন শ্রেণি-পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + nine =

আরও পড়ুন