খাগড়াছড়িতে সয়াবিন তেলের খুচরা বাজারে নৈরাজ্য

fec-image

খাগড়াছড়িতে ভোজ্য তেলের বাজারে চরম নৈরাজ্য চলছে। খাগড়াছড়ির খুচরা বাজারে বোতলজাত সয়াবিন তেল এখন ডাবল সেঞ্চরী। ডিলারের কাছ থেকে ১৫৮ টাকায় কিনে মাত্র ১০ গজ দূরে সে তেল বিক্রি হচ্ছে ১৯৮ থেকে ২শ টাকায়। তেলের বাজারের আগুন ছড়িয়ে পড়েছে শাক-সবজি বাজারেও।

শনিবার (৭ মে) সকালে খাগড়াছড়ি বাজারে সরেজমিন ঘুরে দেখা গেছে, সাধারণ ভোক্তাদের কাছে প্রতি লিটার বোতল জাত সয়াবিন তেলের দাম চাওয়া হচ্ছে ১৯৮ থেকে ২শ টাকা। তবে মিডিয়া কিংবা প্রশাসনের কর্মকর্তাদের দেখেলে ভিন্ন সুর।

বিভিন্ন কোস্পানীর তেলের ডিলাররা জানিয়েছে, গুদামে যথেষ্টে পরিমাণ তেল রয়েছে। তারা আগের দামেই তেল ছাড়ছেন।

ডিলার অন্তু মহাজন জানান, তিনি আগের দামেই তেল বিক্রি করছেন। তবে গ্রামের দোকানগুলোতে গতকাল থেকেই লিটার প্রতি সয়াবিন তেল ২শ টাকা করে বিক্রি করছে বলে অভিযোগ রয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে এক ব্যবসায়ী জানান, খাগড়াছড়িতে যে পরিমাণ তেল রয়েছে, তা আগামী এক মাসেও শেষ হবে না। তেলের দাম বাড়ার সাথে সাথে বাজারে শাকসবজির দামও কেজিতে বেড়েছে ১০ থেকে ২০ টাকা।

খাগড়াছড়িতে তেলের বাজারে নৈরাজ্য চললেও দেখার যেন কেউ নেই। শনিবার (৭ মে) দুপুর পর্যন্ত খাগড়াছড়ির হাট-বাজারে তেলের নৈরাজ্য প্রতিরোধে প্রশাসনের কোন কর্মকর্তাকে দেখা যায়নি। ফলে খুচরা বিক্রেতারা যে যার মতো বাড়তি দাম আদায় করে নিচ্ছে ভোক্তাদের কাছ থেকে। এর অবসান চান সাধারণ মানুষ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন