জেএসসি ও পিএসসি’র ফলাফলে এবারও রেকর্ড করেছে বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল

 স্টাফ রিপোর্টার :

সদ্য প্রকাশিত জেএসসি এবং প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ফলাফলে শতভাগ পাসের রেকর্ড এবারও ধরে রেখে জেলার শীর্ষ স্থানীয় স্কুলের গৌরব অক্ষুণ্ন রেখেছে বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ। এবার জেএসসি’র ফলাফলের দিক থেকে এই শিক্ষা প্রতিষ্ঠানটি চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে ১৭তম স্থান অধিকার করেছে।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী, জেএসসিতে বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে ৭৭ জন পরীক্ষার্থীর মধ্যে ৬৫ জন পেয়েছে জিপিএ-৫। অবশিষ্ট ১২ শিক্ষার্থী পেয়েছে এ গ্রেড। তবে এবার মেয়েদের ফলাফল ছেলেদের তুলনায় ভালো হয়েছে। ২৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৪ জন ছাড়া অন্য সবাই অর্জন করেছে জিপিএ-৫।

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে ৭৬ জন অংশ নেয়। এই পরীক্ষাতেও পাশের হার শতভাগ।

২০১২ সালেও জেএসসি’র ফলাফল ছিল শতভাগ। তবে সে বছর ৬৫ পরীক্ষার্থীর মধ্যে ২২ জন এ প্লাস, ৪১ জন এ গ্রেড এবং ২ জন পেয়েছিল এ মাইনাস। অন্যদিকে গতবছর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৬৮ পরীক্ষার্থীর সবাই পাস করেছিল। প্রতিষ্ঠানের অধ্যক্ষ লে. কর্নেল এএসএম রফিকুল ইসলাম বলেন, ‘সামনের বছরগুলোতে সব পরীক্ষার্থীর এ প্লাস অর্জনে আমাদের চেষ্টা অব্যাহত থাকবে’।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + 11 =

আরও পড়ুন