শেড কর্তৃক করোনা সংক্রমণ রোধে 

টেকনাফে কমিউনিটি ক্লিনিকগুলো জীবানুমুক্তকরণ কার্যক্রমের উদ্বোধন

fec-image

করোনার সংক্রমণ রোধে টেকনাফে কমিউনিটি ক্লিনিকগুলোর জীবানুমুক্তকরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বর্তমান সারাবিশ্বের ন্যায় বাংলাদেশেও চলমান মহামারী করোনা ভাইরাস থেকে স্থানীয় জনগণকে সচেতন এবং এই ভাইরাস থেকে প্রতিরোধের জন্য এই সংস্থাটি বিভিন্ন ধরনের কার্যক্রম করছে।

শুক্রবার টেকনাফ উপজেলা কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীলের উপস্থিতিতে ওই ক্লিনিকগুলো জীবানুমুক্তকরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

প্রোগ্রামে আরও উপস্থিত ছিলেন শেডের প্রোগ্রাম কো-অর্ডিনেটর মাসুদ রানা, টেকনাফের কো-অর্ডিনেটর মো. ফয়সাল আহমদ, এসিএফের সিনিয়র প্রজেক্ট অফিসার মো. হুমায়ুন কবির, রেডিও নাফের স্টেশন ম্যানেজার মো. সিদ্দিক হোসেন।

এই কার্যক্রম সম্পর্কে শেডের কো-অর্ডিনেটর মাসুদ রানা বলেন, “আমাদের প্রজেক্টের উদ্দেশ্যই হচ্ছে স্থানীয় জনগণকে অপুষ্টির হাত থেকে রক্ষা এবং ব্যক্তি জীবনে স্বাস্থ্য মানের উন্নতি করা। এই লক্ষ্যেই আমরা বর্তমান পরিস্থিতিতে টেকনাফ এবং উখিয়া উপজেলার প্রতিটি কমিউনিটি ক্লিনিকগুলোতে জীবানুমুক্তকরণের পাশাপাশি হ্যান্ড ওয়াশিং পয়েন্ট, নন কন্টাক্ট থার্মোমিটার দ্বারা তাপমাত্রা পরিমাপ এবং করোনা প্রতিরোধে করনীয় বিষয়ক লিফলেট বিতরণসহ বিভিন্ন ধরনের জনসচেতনতামূলক কার্যক্রম করে আসছি এবং তা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × five =

আরও পড়ুন