টেকনাফে সাবেক সেনা কর্মকর্তা হত্যার ঘটনাস্থল পরিদর্শন করেছেন সেনা ও পুলিশ প্রধান

fec-image

টেকনাফে তল্লাশী চৌকিতে দায়িত্বরত পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা নিহতের ঘটনাস্থল পরিদর্শন করেছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান এবং আইজিপির নেতৃত্বে একটি বিশেষ প্রতিনিধি দল।

৫ আগস্ট (বুধবার) বিকালে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান আজিজ আহমেদ এবং পুলিশের আইজিপি বেনজির আহমদের নেতৃত্বে একটি বহর টেকনাফের বাহারছড়া মেরিন ড্রাইভ সড়কে পুলিশ চেকপোস্টে গুলিতে নিহত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহতের ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এসময় উপস্থিত সংবাদ কর্মীদের সেনাপ্রধান আজিজ আহমদ জানান, গত ৩১ জুলাই রাতে সংগঠিত এই ঘটনাকে কেন্দ্র করে আগামীতে যাতে কোন ধরনের ভূল-ভ্রান্তির সৃষ্টি হতে না পারে সেই বিষয়ে সবাইকে সচেতন থাকার আহ্বান জানান।

প্রধানমন্ত্রীর নির্দেশে একটি নিরপেক্ষ তদন্ত টিম গঠন করা হয়েছে। সেই তদন্ত টিমের প্রতি সেনাবাহিনীর আস্থা ও বিশ্বাস রয়েছে। তাই এই তদন্ত টিমের প্রতি কোন ধরনের প্রভাব বিস্তার করবে না। প্রধানমন্ত্রী নিহত সিনহার মাকে গতকাল ফোনে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে সুবিচারের আশ্বাস দিয়েছেন। তদন্তের প্রতিবেদন পাওয়ার পর যে দোষী সাব্যস্ত হবে। দেশের প্রচলিত আইন অনুযায়ী তার উচিত বিচার হবে বলেও জানান। সেই জন্য সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর পক্ষ থেকে এমন কিছু করবে না যাতে নিরপেক্ষ তদন্ত ব্যাহত হবে। কেউ কারো প্রতি সন্দেহ করবে না। দেশের স্বার্থে পুলিশ-সেনা একসাথে কাজ করবে।

এদিকে পুলিশের আইজিপি বেনজির আহমেদ বলেন,”এটাকে আমরা বিচ্ছিন্ন ঘটনা হিসেবে দেখছি। ভবিষ্যতে এই ধরনের ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয় তার জন্য সুষ্ঠু নিরপেক্ষ তদন্তের মাধ্যমে রাষ্ট্র সেই ব্যবস্থা নিচ্ছেন। এই বিষয়ে কোন ধরনের অপপ্রচার আর বিভ্রান্ত ছড়ানো না হয় সে বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানানো হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টেকনাফে, সেনা ও পুলিশ প্রধান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − sixteen =

আরও পড়ুন