টেকনাফে বিজিবি’র অভিযানে আইস-ইয়াবাসহ ২ রোহিঙ্গা আটক

fec-image

বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়নের সদস্যরা অভিযান চালিয়ে ২ কেজি ৭১ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ১০ হাজার পিস ইয়াবাসহ ২ জন রোহিঙ্গা মাদক পাচারকারীকে আটক করা হয়েছে।

সোমবার (২ মে) দেড়টার সময় টেকনাফের জীম্বংখালী এলাকার পার্শ্ববর্তী নাফ নদীতে এ অভিযান চালানো হয়। জব্দ করা মাদকের মূল্য ১০ কোটি ৬৫ লক্ষ ৭০ হাজার টাকা।

আটককৃতরা হলো কক্সবাজারের উখিয়া ১৮ ও ১১ নম্বর বালুখালি ক্যাম্পের বসবাসকারী বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিক মো. নূর কবির (৩০) ও মো. রহিমুল্লাহ (২৪)।

২ বিজিবি টেকনাফ ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, গোপন সংবাদ পেয়ে ২ বিজিবি টেকনাফ ব্যাটালিয়ন সদর হতে একটি বিশেষ টহলদল টেকনাফের জীম্বংখালী বিওপি’র পূর্ব দিকে পার্শ্ববর্তী নাফ নদী এলাকায় দীর্ঘ সময় ধরে অপেক্ষারত থাকে। সোমবার আনুমানিক দেড় টার সময় টহলদল তিনজন চোরাকারবারীকে মিয়ানমার হতে একটি কাঠের নৌকাযোগে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে চ্যালেঞ্জ করে।

এ সময় বিজিবি’র উপস্থিতি টের পেয়ে নৌকা হতে একজন চোরাকারবারী লাফিয়ে সাঁতরিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। এ সময় পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা বিজিবি টহলদল উক্ত নৌকাটিকে চারিদিক থেকে স্পীডবোটের মাধ্যমে ঘেরাও করে অপর দুইজন চোরাকারবারীকে আটক করতে সক্ষম হয়। পরে তাদের তথ্যের ভিত্তিতে নৌকার পাটাতনের নিচ হতে অভিনব পদ্ধতিতে লুকিয়ে রাখা ১টি বস্তা জব্দ করা হয়। উক্ত বস্তা থেকে ২.৭১ কেজি ক্রিস্টাল মেথ আইস ও ১০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

আটককৃত পাচারকারীদেরকে জব্দ করা মাদকসহ অবৈধভাবে মাদক বহন ও পাচার এর দায়ে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা রয়েছে বলে জানান উক্ত বিজিবি কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আইস, আটক, ইয়াবা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন