টেকনাফে সামাজিক বনায়নের গাছ কর্তনকালে যুবক আটক

fec-image

টেকনাফের হোয়াইক্যংয়ে সামাজিক বনায়নের গাছ কর্তনকালে এক যুবককে আটক করেছে হোয়াইক্যং বিট। আটককৃত যুবক হোয়াইক্যং ইউনিয়নের কাটাখালী এলাকার মো. আকবরের ছেলে মো. ইব্রাহীম (২০) । এ সময় অপরাপর দুই যুবক পালিয়ে যেতে সক্ষম হয়েছে। তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

১২ নভেম্বর সকালে গোপন সংবাদের ভিত্তিতে হোয়াইক্যং বিটের বিট কর্মকর্তা সৈয়দ আশিক রহমানের নেতৃত্বে একদল বনকর্মী ও সিপিজির সদস্যরা হোয়াইক্যং বিটের আওতায় ২০১৭-১৮ সনের চল্লিশ হেক্টর সামাজিক বনায়নে অভিযান চালিয়ে চারা গাছ কর্তন অবস্থায় ওই যুবককে আটক করতে সক্ষম হয়।

 এসময় আরও দুই গাছ কর্তনকারী পালিয়ে যেতে সক্ষম হয়। তারা হলেন, কাটাখালী এলাকার আবুল কাশেমের ছেলে সরোয়ার (৪০) ও দৈংগ্যাকাটা এলাকার আবুল কাশেমের ছেলে নুরুল ইসলাম (৫৫)।

তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে জানিয়ে বিট কর্মকর্তা সৈয়দ আশিক রহমান জানান, আটককৃত যুবক স্বীকার করেছেন যে, তিনি দীর্ঘ দিন ধরে গাছ কাটায় লিপ্ত রয়েছে। তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

তিনি আরও বলেন, বনায়নের ৪/৫ বেড় ও ২০ ফুট লম্বা প্রকৃতির অনেকগুলো কাছ কেটে ফেলে তারা। ভূমি দস্যু জবর দখলকারী ও পাহাড় খেকোদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখার কথাও জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টেকনাফে, যুবক আটক, সামাজিক বনায়নের
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × two =

আরও পড়ুন