থানচিতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

fec-image

বান্দরবানে থানচিতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে খরিপ-১ ও ২ মৌসুমে উফশী আউশ আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে সার ও বীজ পেল ৪শত জুমিয়া পরিবার ।

মঙ্গলবার (২৬ এপ্রিল) দুপুরের উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও প্রশাসনে যৌথ আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে কৃষি উপকরণ হিসেবে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার আতাউল গনি ওসমানী সভাপতিত্বের প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা । বিশেষ অতিথি ছিলেন, সহকারী কমিশনার ভূমি রাহুল চন্দ, উপজেলা ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা, উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উদ্ভিদ সংরক্ষণ ও উপসহকারী কৃষি কর্মকর্তা বিশ্বজিদ দাশ গুপ্ত, প্রমুখ উপস্থিত ছিলেন।

কৃষি বিভাগের কর্মকর্তারা সাংবাদিকদের জানান , কৃষি সমৃদ্ধি প্রতিপাদ্যে চলতি ২০২১-২২ অর্থ সালে খরিপ- ১ ও ২ মৌসুমে প্রণোদনা আওতায় কৃষকদের ফসলে আবাদ ও উৎপাদন বৃদ্ধি লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে প্রতিজন কৃষক সর্বোচ্চ ১বিঘা (৩৩ শতক) জমিতে আউশ চাষের জন্য ৫ কেজি বীজ, ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার প্রদান করা হয়েছে। এ উপকরণ উপজেলায় ৪শত কৃষকের হাতে তুলে দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন